কুষ্টিয়ায় বাস ‘ধর্মঘট’ ষষ্ঠ দিনে গড়াল

0
140
বাস বন্ধ। তাই নিরাশ হয়ে ফিরে যাচ্ছে একটি পরিবার। টানা ছয় দিন বাস বন্ধ থাকায় দুর্ভোগের অন্ত নেই যাত্রীদের। আজ সকালে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকায়।

দুই দিন আগে কাজ শেষ হয়েছে। ঢাকা থেকে এসে আটকা পড়েছি। সকালে ঘুম থেকে উঠে খবরে জানতে পারলাম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফলপ্রসূ বৈঠক হয়েছে, বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ঢাকা যাওয়ার জন্য পরিবার নিয়ে টার্মিনালে গিয়ে দেখি উল্টো। বাস থাকলেও চালানোর কেউ নাই। এত মেনে নেওয়ার পরও তারা কী চায়?’

ক্ষোভের সঙ্গে কথাগুলো বলছিলেন আশিকুর রহমান নামের এক ব্যক্তি।

কুষ্টিয়ায় গত শনিবার শুরু হওয়া বাস ধর্মঘটের আজ ছয় দিন হতে চলেছে। জেলা প্রশাসনের সঙ্গে মঙ্গলবার বৈঠকও হয়েছে বাসমালিক-শ্রমিকদের। তারপরও অঘোষিত ধর্মঘট প্রত্যাহারে কোনো পদক্ষেপ নেই। এতে দুঃসহ দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

জানতে চাইলে সকালে কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মকবুল হোসেন বলেন, ‘শুনেছি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাতে একটা বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। কার্যালয়ে গিয়ে বসে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।’

স্থানীয় রুটগুলোতে বাস ধর্মঘটের সঙ্গে দূরপাল্লার বাস, ট্রাক, মাইক্রোবাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকেরা। সকালে চৌড়হাস ও মজমপুর এলাকায় গিয়ে দেখা যায়, যাত্রীরা দাঁড়িয়ে আছেন। কেউ কেউ ঝুঁকি নিয়ে ইজিবাইকসহ তিন চাকার যানে গন্তব্যে যাচ্ছেন। মজমপুর এলাকায় দূরপাল্লার বাস কাউন্টারগুলোতেও কোনো টিকিট বিক্রি করা হচ্ছে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে