কিভাবে দুর করবেন কনুইয়ের কালো দাগ ?

0
175
ফাইল ছবি

মুখের ত্বকের উজ্জ্বলতা বাড়াতে নিয়মিত যত্ন নিলেও কনুইয়ের ত্বকের সেভাবে যত্ন নেওয়া হয় না। যে কারণে কনুইয়ে কালো দাগ পড়ে। ঘরোয়া উপায়ে একটু যত্ন নিলেই এই দাগ দূর করা যায়।

নিচের এই প্যাকগুলো সপ্তাহে ৩-৪ দিন ব্যবহার করলে কনুইয়ের দাগ দূর হবে।

চিনি ও পাতিলেবু

এক কাপ পানিতে এক টেবিল চামচ চিনি মিশিয়ে খানিকটা ফুটিয়ে নিন। চিনি গলে পানিতে মিশে যাওয়ার পর ঠান্ডা করে নিন সেই মিশ্রণ। পাতিলেবু গোল গোল করে কেটে তাতে চিনির রস মাখিয়ে কনুইয়ের কালো দাগের উপর ঘষতে থাকুন। মিনিট দশেক পর ভাল করে ধুয়ে নিন। লেবুর অ্যাসিড ও চিনির শর্করা ত্বকের মৃত কোষ দূর করে ত্বককে সতেজ ও সজীব করে তোলে।

অলিভ অয়েল ও চিনির রস

চিনি যেমন প্রাকৃতির স্ক্রাবার, তেমনই অলিভ অয়েলও ত্বককে নরম ও দাগমুক্ত রাখতে সাহায্য করে। ত্বকে ব্যবহারযোগ্য এক চামচ অলিভ অয়েল ও আধ চামচ চিনির রস মিশিয়ে কনুইয়ের উপর লাগিয়ে রাখুন। মিনিট দশেক পর চিনির রস টেনে গেলে ধুয়ে নিন। সপ্তাহে তিনবার এই প্যাক লাগালে দু’-তিন মাসের মধ্যেই দাগ অনেকটা হালকা হয়ে এক সময় উঠে যাবে।

দই, বেসন ও পাতিলেবু

এক টেবিল চামচ টকদই, এক টেবিল চামচ বেসন ভাল করে মিশিয়ে তার উপর গোটা একটি পাতিলেবু চিপে একটি প্যাক তৈরি করুন। পাঁচ মিনিট এই প্যাক লাগিয়ে রাখুন কনুইয়ে। শুকিয়ে গেলে ধুয়ে ময়েশ্চারাইজার লাগান। সূত্র: আনন্দবাজার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে