এক ইলিশের দাম সাড়ে আট হাজার টাকা

0
154
খাপড়াভাঙ্গা নদীতে জেলের জালে ধরা পড়া সাড়ে তিন কেজি ওজনের ইলিশ।

পটুয়াখালীর কুয়াকাটায় একটি সাড়ে তিন কেজি ওজনের ইলিশ বিক্রি হয়েছে ৮ হাজার ৫৭৫ টাকায়। কুয়াকাটা সংলগ্ন খাপড়াভাঙ্গা নদীতে আফজাল নামে এক জেলের জালে ধরা পড়া ইলিশটি শুক্রবার দুপুরে আলিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসলে ফেরদৌস কাজী নামের এক ব্যবসায়ী মাছটি কিনেন। পরে তিনি মাছটিকে বিক্রির জন্য ঢাকায় পাঠিয়ে দেন।

জানা যায়, বঙ্গোপসাগর এলাকায় ৬৫ দিনের মাছ ধরা নিষেধাজ্ঞা চলছে। তবে নদী মোহনাগুলোতে মাছ ধরা উন্মুক্ত থাকায় সেখানে  মাছ শিকারে ব্যস্ত জেলেরা।

জেলে আফজাল বলেন, একসময় এ রকম মাছ আমরা প্রায়ই ধরতাম। কিন্তু এখন এত বড় মাছের দেখা মেলে না এই নদীতে। বর্তমানে সাগরে কোনো জেলেরা না থাকায় এত বড় মাছ নদীতে আসছে।

ক্রেতা ফেরদৌস কাজী বলেন, এতবড় মাছ এই বন্দরে এখন খুব কম দেখা মেলে তাই আমি নিলামের মাধ্যমে কিনে বিক্রির জন্য ঢাকা পাঠিয়েছি আশা করছি ভালো একটা দামে বিক্রি করতে পারবো।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, সমুদ্রে ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলায় সামুদ্রিক মাছগুলো বিভিন্ন সময় নদী মোহনাগুলোতে আসে তাই এখন নদীতে এই মাছগুলোর দেখা মিলছে। তবে সরকারের দেওয়া অবরোধের ফলে এখন ইলিশের আকার বড় হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.