কিশোরীকে বিবস্ত্র করে নির্যাতন: যুব মহিলা লীগ থেকে বহিষ্কার মিশু

0
120

শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে যুব মহিলা লীগের নেত্রী মেহনাজ মিশুকে (২৪) সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে ঢাকার সাভারে এক কিশোরীর বিবস্ত্র ছবি তুলে অনৈতিক কাজে বাধ্য এবং নেশাগ্রস্ত করে পাঁচতলার ছাদ থেকে ফেলে হত্যাচেষ্টার মামলা রয়েছে। এ মামলায় শনিবার সকালে তাকে গ্রেপ্তার করে সাভার মডেল থানা পুলিশ। এরপর রাতে তাকে যুব মহিলা লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারোয়ার ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ঢাকা জেলা উত্তর শাখার মেহনাজ মিশুকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

মেহনাজ মিশু ঢাকা জেলা (উত্তর) যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তবে তিনি নিজেকে ঢাকা জেলা (উত্তর) যুব মহিলা লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন। তাঁর ওই রাজনৈতিক পরিচয় অবশ্য অস্বীকার করেছেন যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ার। তিনি সংবাদমাধ্যমে বলেছেন, ‘মেহনাজ মিশু যুব মহিলা লীগের কেউ নন। তিনি আমার সই নকল করে ঢাকা জেলা (উত্তর) যুব মহিলা লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দিতেন।’

স্থানীয় সূত্র জানায়, ওই কিশোরীকে আটকে বিবস্ত্র ছবি তুলে রেখে দেন মেহনাজ মিশু। পরে তাকে অনৈতিক কাজে জড়িত হতে বাধ্য করেন। নানা ধরনের নেশাদ্রব্য সেবন করিয়ে রাখা হতো মেয়েটিকে। ২৫ জুলাই মিশু তার বাসার পঞ্চমতলার ছাদ থেকে ওই কিশোরীকে ফেলে দেন।

পুলিশ জানিয়েছে, ওই কিশোরী গুরুতর আহত অবস্থায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হয়। তবে এতে সুরাহা না হওয়ায় শনিবার সকালে তার মা সাভার মডেল থানায় মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে সাভার থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, নারী ও শিশু নির্যাতন দমন ও হত্যাচেষ্টার মামলায় মেহনাজ মিশুকে গ্রেপ্তার করেছেন তারা।

পুলিশ আরও জানায়, ভুক্তভোগী কিশোরীর মা মেহনাজ মিশুর বিরুদ্ধে শনিবার সকালে থানায় লিখিত অভিযোগ দেন। এতে ওই কিশোরীকে বিবস্ত্র করে ছবি তোলাসহ নির্যাতনের অভিযোগ আনা হয়। ওই অভিযোগে তাকে আটক করা হয়। পরে অভিযোগটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হিসেবে নথিভুক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.