কাল থেকে ট্রাক-কাভার্ড ভ্যানের কর্মবিরতি

0
330
কাভার্ড ভ্যান

নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদ। আজ মঙ্গলবার সকালে রাজধানীর তেজগাঁও ট্রাক টার্মিনাল কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির আহ্বায়ক রুস্তম আলী খান এ কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদ নতুন সড়ক পরিবহন আইনের বিভিন্ন ধারা ​সংশোধন করা দাবি জানায়। এর মধ্যে সড়ক দুর্ঘটনার মামলায় চালকের বিরুদ্ধে অজামিনযোগ্য শাস্তির ধারা পরিবর্তন করে জামিনযোগ্য করা, চালকের ভারী লাইসেন্স পাওয়া সহজলভ্য করা অন্যতম। এ সময় ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদের যুগ্ম আহ্বায়ক মকবুল হোসেন, সদস্যসচিব তাজুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

পরে রুস্তম আলী খান বলেন, ‘আমাদের কর্মবিরতি শুরু হয়েছে মূলত তিনদিন আগে থেকে। শ্রমিকেরা বিভিন্ন স্থানে গাড়ি চালাচ্ছে না। সারা দেশ থেকে চাপ আছে ধর্মঘট দেওয়ার জন্য। এ জন্যই কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়েছে।’

নতুন সড়ক আইন কার্যকর শুরুর পর আজ সকালে তেজগাঁও ট্রাক টার্মিনালে গিয়ে দেখা যায়, ট্রাক কাভার্ড ভ্যান চালকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে