‘কাপুরুষ’ বলে অভিহিত করেছেন প্রিয়াঙ্কা গান্ধী মোদি সরকারকে

0
249
প্রিয়াঙ্কা গান্ধী। রয়টার্স ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকারকে ‘কাপুরুষ’ বলে অভিহিত করেছেন কংগ্রেসের জ্যেষ্ঠ নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি আজ সোমবার এই মন্তব্য করেন বলে এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়।

ভারতে সদ্য পাস হওয়া নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভে নামা শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের পর কেন্দ্রীয় বিজেপি সরকার নিয়ে এই মন্তব্য করেন প্রিয়াঙ্কা।

জামিয়া মিলিয়া ইসলামিয়ার ছাত্রছাত্রীরা গতকাল রোববার বিক্ষোভ মিছিল বের করেন। এতে বাধা দেয় পুলিশ। এ সময় বিক্ষোভ সহিংস হয়ে ওঠে। পুলিশের সঙ্গে বাধে খণ্ডযুদ্ধ। বিক্ষোভকারীরা চারটি বাসে আগুন দেন। ভাঙচুর চালানো হয়। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিপেটা করে। কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। জামিয়া মিলিয়া ইসলামিয়ার ঘটনার প্রতিবাদে এদিন সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করেন উত্তর প্রদেশের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেখানেও বিক্ষোভকারীদের লাঠিপেটা করে পুলিশ। রাতে বিক্ষোভ হয় দিল্লিতে পুলিশ সদর দপ্তরের বাইরে। এতে যোগ দেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের এই সংঘর্ষ নিয়ে আজ সোমবার টুইট করে প্রতিক্রিয়া জানান প্রিয়াঙ্কা গান্ধী।

প্রিয়াঙ্কা গান্ধী টুইটে বলেন, বিশ্ববিদ্যালয়গুলোয় পুলিশ প্রবেশ করছে। তারা শিক্ষার্থীদের মারধর করছে। এমন একটি সময়ে যখন সরকারের উচিত এগিয়ে আসা, জনগণের কথা শোনা, তখন মোদি সরকার উত্তর-পূর্ব ভারত, উত্তর প্রদেশ ও দিল্লিতে শিক্ষার্থী-সাংবাদিকদের দমন করছে। এটা একটা কাপুরুষ সরকার।

প্রধানমন্ত্রী মোদিকে সতর্ক করে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, তরুণদের কণ্ঠস্বর দমন করা যাবে না। এই সরকার জনগণের কণ্ঠস্বর দেখে ভীত। সরকার একনায়কতন্ত্রের মাধ্যমে দেশের তরুণদের দমাতে চায়।

নাগরিকত্ব আইনের বিরোধিতায় কয়েক দিন ধরে আসাম, ত্রিপুরা, পশ্চিমবঙ্গসহ ভারতের বিভিন্ন স্থানে বিক্ষোভ হচ্ছে। কোথাও কোথায় বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.