কর্ণাটকে ভোট দিলেন ‘কেজিএফ’ ও ’কান্তারা’ তারকারা

0
155

দক্ষিণ ভারতের কর্ণাটকে বুধবার (১০ মে) শুরু হয়েছে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। সকাল ৭টা থেকে চলেছে সন্ধ্যা ৬টা পর্যন্ত। মোট ২৬১৫ জন প্রার্থী লড়াই করেছেন এই নির্বাচনে। ২২৪ আসনের লড়াইতে ম্যাজিক ফিগার হল ১১৩। বিগত ১৯৯৯ সালের পর থেকে কোনও রাজনৈতিক দলই এই রাজ্যে একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করেনি।

সাধারণ মানুষের পাশাপাশি ফিল্ম ইন্ডাস্ট্রির তারকারাও এদিন সপরিবারে ভোট দিয়েছেন। কর্ণাটক বিধানসভা নির্বাচনে ঋষভ শেট্টি, যশ থেকে প্রকাশ রাজ সকলেই দিয়েছেন আঙুলের ছাপ।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, প্রকাশ রাজ বুধবার বেঙ্গালুরুর শান্তি নগরের সেন্ট জোসেফ স্কুলে কর্ণাটক বিধানসভা নির্বাচনে ভোট দিয়েছেন। ভোট দিয়ে বেরিয়ে এসে অভিনেতা বলেছেন, ‘আমাদের সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে ভোট দিতে হবে। আমাদের কর্ণাটককে সুন্দর রাখতে হবে’।

‘কান্তারা’ সিনেমার নায়ক ঋষভ শেঠি তার নিজের শহর কেরাডি গ্রামে ভোট দিয়েছেন। বেঙ্গালুরুতে কর্ণাটক বিধানসভা নির্বাচনে ভোট দেওয়ার পরে অভিনেতা যশ তার আঙুলের কালির ছবি দেখান।

কন্নড় অভিনেত্রী অমূল্যা এবং তার স্বামী বেঙ্গালুরুর আরআর নগরের একটি ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন। কন্নড় অভিনেতা রমেশ অরবিন্দ ভোট দিতে বেঙ্গালুরুতে একটি ভোট কেন্দ্রে পৌঁছেছিলেন। কন্নড় অভিনেতা দালি ধনঞ্জয়া এবং তাঁর পরিবার আরসিকেরের কালেনহাল্লি গ্রামে ভোট দিয়েছেন। কন্নড় অভিনেতা ধ্রুব সারজা বেঙ্গালুরুতে ভোট দিয়েছেন।

কর্ণাটকের ২২৪টি বিধানসভা কেন্দ্রে আজ ভাগ্য নির্ধারণ ২৬১৫ প্রার্থীর। এরইমধ্যে ভোট দিয়েছেন রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পাসহ বিজেপির সিনিয়র নেতারা। কর্ণাটক বিধানসভা ভোটে এবার মোট ভোটারের সংখ্যা ৫ কোটি ৩০ লাখ। এর মধ্যে নতুন ভোটারের সংখ্যা ১১ লাখ ৭১ হাজার। পুরুষ ভোটার ২ কোটি ৬৬ লাখ আর নারী ভোটারের সংখ্যা ২ কোটি ৬২ লাখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.