করোনা ভারতের ওয়ানডে সিরিজ বাতিল করেছে বিসিসিআই

0
252
দক্ষিণ আফ্রিকা অধিনায়ক কুইন্টন ডি কক ও ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ছবি: বিসিসিআই

করোনাভাইরাস নিয়ে সাবধানতা হিসেবে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ বাতিল করেছে বিসিসিআই। পরে এ সিরিজের সূচি ঠিক করে খেলবে দুটি দল

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সাবধানতা হিসেবে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ানডে সিরিজ বাতিল ঘোষণা করা হয়েছে। প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেসে যাওয়ার পর এ সিরিজে বাকি ছিল আর দুটি ম্যাচ। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে।

ধর্মশালায় প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেসে যায়। লক্ষ্ণৌ ও কলকাতায় পরের ম্যাচ দুটি হওয়ার কথা ছিল। বিসিসিআইয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনাভাইরাস মহামারি হিসেবে ছড়িয়ে পড়ায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ও বিসিসিআই মিলে চলমান এ সিরিজের সূচি পুনর্নির্ধারণ করবে।’ এ বিবৃতি থেকে বোঝা যায়, ভারত ও দক্ষিণ আফ্রিকা পরে সিরিজ নতুন করে খেলবে। যদিও ধর্মশালার ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়।

ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গত তিন দশকের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভারতে কোনো আন্তর্জাতিক সিরিজ চলমান অবস্থায় বাতিল হলো। ২০১৪ সালে বোর্ডের সঙ্গে পারিশ্রমিক নিয়ে ঝামেলায় ভারতের মাটিতে মাঝপথে সিরিজ বাতিল করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বিসিসিআইয়ের এক সূত্র বলেছে, ‘আইপিএল স্থগিত হয়েছে। এ মুহূর্তে তাই এমন কিছুই হওয়ার কথা ছিল—সিরিজ বাতিল। দেশব্যাপী মহামারি চলছে।’ দ্বিতীয় ম্যাচ খেলতে আজ লক্ষ্ণৌ পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা দল। বিসিসিআইয়ের সেই সূত্র জানিয়েছেন, ‘দক্ষিণ আফ্রিকা দল দিল্লি গিয়ে সবচেয়ে আগের ফ্লাইটে দেশ ছাড়বে।’ সরকারি নির্দেশে এ সিরিজে বাকি দুই ম্যাচ দর্শকহীন মাঠে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা নিয়ে সাবধানতায় এবার সিরিজই বাতিল করা হলো।

ভারতে করোনাভাইরাসে ৮০ জন সংক্রমিত হয়েছে। বিশ্বব্যাপী সংক্রমণের সংখ্যা প্রায় দেড় লাখের কাছাকাছি। মৃতের সংখ্যা প্রায় ৫ হাজার। ভারতের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সিরিজ বাতিল হওয়া নিয়ে বলেছেন, ‘মানুষের স্বাস্থ্যের চেয়ে আর্থিক বিষয়াদি বেশি গুরুত্বপূর্ণ হতে পারে না।’ ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকের পর সিরিজ বাতিল করা নিয়ে সিদ্ধান্ত নিল বিসিসিআই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে