করোনায় মিশিগানে চিকিৎসক হোসেইন মোহাম্মদের অনন্য উদ্যোগ

0
92
মিশিগানে শিশুদের সেবা দেওয়া পাশাপাশি করোনায় সংক্রমিত হয়ে মৃতদের দাফনে আর্থিক সাহায্য, খাদ্য সহায়তা এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করছেন বাংলাদেশি-আমেরিকান চিকিৎসক হোসেইন মোহাম্মদ। ছবি: সংগৃহীত

করোনা সংকটে মিশিগানে চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন বাংলাদেশি-আমেরিকান শিশু রোগ বিশেষজ্ঞ চিকিৎসক হোসেইন মোহাম্মদ। দুর্যোগময় পরিস্থিতিতে তিনি শিশুদের সেবার পাশাপাশি করোনায় সংক্রমিত হয়ে মৃতদের দাফনে আর্থিক সাহায্য, খাদ্য সহায়তা এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করছেন।

করোনাভাইরাসে সংক্রমিত রোগীর চিকিৎসা দিতে গিয়ে চিকিৎসকেরা একের পর এক আক্রান্ত হচ্ছেন, মারাও যাচ্ছেন। করোনা আতঙ্কে অনেকেই নিজ চেম্বার বন্ধ করে দিয়েছেন। ঠিক এমন সময়ে হোসেইন মোহাম্মদ হ্যামট্রাম্যাক শহরে জীবনের ঝুঁকি নিয়ে চেম্বারে বসে শিশুদের স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি করোনা পরিস্থিতি শুরুর সময় থেকে এ পর্যন্ত মানবিক সহায়তা হিসেবে খাদ্য সহায়তা এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। এই খাদ্য সহায়তা কর্মসূচিতে শুধু প্রবাসী বাংলাদেশি নয়, আফ্রো-আমেরিকানসহ বিভিন্ন জাতিগোষ্ঠীর অভিবাসীরা উপকৃত হচ্ছেন। এর অংশ হিসেবে ১৫ মে দুই শ আমেরিকান পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। বিকেল সাড়ে চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত ৯৬৩২, কনান্ট অ্যাভিনিউয়ে চিলড্রেন ক্লিনিক অব মিশিগানের পার্কিং লট থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

হোসেইন মোহাম্মদ বলেন, ‘শিশুদের স্বাস্থ্য সুরক্ষা এবং স্বাস্থ্য সেবা নিশ্চিত করাই আমার কাজ। চাইলে নিজে ঘরে বন্দি থাকতে পারতাম, তবুও প্রতিনিয়ত বের হচ্ছি, রোগী দেখছি। শিশুরা সুস্থ থাকলেই আমি সুস্থ থাকি। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ, এ জন্য শিশুরাই আমার কাছে গুরুত্বপূর্ণ।’ তিনি  আশা করেন, শিগগির আমরা এই সংকট কাটিয়ে উঠব।

ফারজানা চৌধুরী, মিশিগান

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে