করোনায় আক্রান্ত শোবিজের ১৬ তারকা

0
56
করোনায় আক্রান্ত শোবিজের ১৬ তারকা

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সারা দেশের মতো বিপর্যস্ত সংস্কৃতি অঙ্গনও। কভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হয়েছেন দেশের অনেক তারকাশিল্পী। তাদের মধ্যে অনেকে বাসাতেই আইসোলেশনে রয়েছেন, আবার অনেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গত ৫ এপ্রিল বিকেলে বরেণ্য অভিনেত্রী ও পরিচালক সারাহ বেগম কবরীর করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়। প্রথমে তাকে ভর্তি করা হয় কুর্মিটোলো জেনারেল হাসপাতালে। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত বৃহস্পতিবার দুপুরে এই অভিনেত্রীকে নেওয়া হয় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে [আইসিইউ]। কবরীর বর্তমান অবস্থা প্রসঙ্গে ছেলে শাকের চিশতী বলেন, ‘মায়ের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তিনি এখনও আইসিইউতে। তাই বলা যায়, ঝুঁকিও পুরোপুরি কাটেনি। মানসিকভাবে মা বেশ শক্ত আছেন। এটাই সবচেয়ে খুশির বিষয়। আশা করছি, কিছুদিনের মধ্যে তিনি সুস্থ হয়ে উঠবেন।’

নন্দিত অভিনেত্রী মৌসুমীর পরিবারের চারজন করোনায় আক্রান্ত। তার ছেলে ফারদীনের বিয়ের পরই সংক্রমণের খবরটি জানা যায়। শুধু ওমর সানী ছাড়া ওই পরিবারের মৌসুমী, ছেলে ফারদীন, মেয়ে ফাইজা এবং ছেলের বউ আয়েশা করোনায় আক্রান্ত হয়েছেন।

গত মাসের শেষ সপ্তাহে করোনায় আক্রান্ত হন অভিনেত্রী ও নির্দেশক আফসানা মিমি। গত ২৫ মার্চ করোনা শনাক্ত হওয়ার পর থেকে বাসাতেই আইসোলেশনে ছিলেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি হন তিনি। বর্তমানে কিছুটা সুস্থ হয়েছেন।

অন্যদিকে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে শুটিংয়ের জন্য মুম্বাই যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন রিয়াজ। দেশ ত্যাগের আগে করোনা পরীক্ষায় তার কভিড পজিটিভ আসে। দ্বিতীয়বার করোনা পরীক্ষার ফল পজিটিভ এলেও তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এখন তিনি বাসাতেই আছেন।

বারডেম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে [আইসিইউ] চিকিৎসাধীন রয়েছেন একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী এস এম মহসিন। করোনায় এই অভিনয়শিল্পীর ফুসফুসের ৭০ শতাংশ সংক্রমিত বলে জানান চিকিৎসকরা। এই নাট্যজনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গত বৃস্পতিবার তাকে এ পজিটিভ প্লাজমা দেওয়া হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় চিকিৎসকরা প্লাজমার আরও ডোনার প্রস্তুত রাখতে বলেছেন পরিবারকে।

গত ৩১ মার্চ করোনা পজিটিভ রিপোর্ট পেয়ে হাসপাতালে ভর্তি হন আবুল হায়াত। করোনা নেগেটিভ না হলেও তাকে বাসায় নিয়ে যান স্বজনরা। বর্তমানে বাসায় চিকিৎসা নিচ্ছেন এই বরেণ্য অভিনেতা। আবুল হায়াত বলেন, শুরু থেকেই একদম অক্সিজেন সাপোর্ট লাগেনি। খাওয়াদাওয়াও স্বাভাবিক ছিল। এখন আগের চেয়ে ভালো আছি।’

অভিনয়শিল্পী দম্পতি শহীদুজ্জামান সেলিম ও রোজী সিদ্দিকী করোনায় আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে আছেন। গত মাসের শেষের দিকে জ্বর ঠান্ডা ও হাঁচি-কাশি ছিল অভিনেত্রী রোজী সিদ্দিকীর। ১ এপ্রিল কিছুটা অসুস্থতা অনুভব করে শহীদুজ্জামান সেলিম। ঢাকার একটি হাসপাতালে পরীক্ষা করান তারা।

স্ত্রী ও তিন সন্তানসহ করোনায় আক্রান্ত হয়েছেন অভিনয়শিল্পী আহসান হাবিব নাসিম। ৫ এপ্রিল তার স্ত্রী রীমা হাবিব করোনায় আক্রান্ত হন। গত ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হন কণ্ঠশিল্পী তপন চৌধুরী। বর্তমানে বাসায়ই চিকিৎসা নিচ্ছেন তিনি।

রোববার খবর এসেছে প্রখ্যাত লালনশিল্পী ফরিদা পারভীনও করোনায় আক্রান্ত। চিকিৎসকের পরামর্শে বাসাতেই চিকিৎসা চলছে তার।  শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী তপন চৌধুরীও করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার তার রিপোর্ট পজিটিভ এসেছে বলে তিনি জানিয়েছেন।

তালিকায় আরও রয়েছেন নির্মাতা গাজী রাকায়েত, চয়নিকা চৌধুরী, সংগীত পরিচালক ফরিদ আহমেদ, সংগীতশিল্পী ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদসহ অনেক তারকা শিল্পীরা।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে আজ সকালে মৃত্যুবরণ করেছেন রবীন্দ্র সংগীতশিল্পী মিতা হক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে