করোনার প্রভাবে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ স্থগিত

0
108
নাজমুল হাসান পাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডোর (বিসিবি) এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ আয়োজনের কথা ছিল। এছাড়া একটি কনসার্ট আয়োজনের পরিকল্পনার কথাও জানিয়েছিল বিসিবি। কিন্ত করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বিসিবির ওই দুটি আয়োজনই স্থগিত করা হয়েছে।

বুধবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমলে পরে আবার এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে ম্যাচ দুটি আয়োজনের পরিকল্পনা রয়েছে বলেও বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা ম্যাচ দুটি স্থগিত করছি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ২১ ও ২২ মার্চ ম্যাচ দুটি আয়োজন করতে আমাদের নানান সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। ওই সময় সব ক্রিকেটার ম্যাচ দুটি খেলার জন্য আসবেন এমন নিশ্চয় নেই। সেজন্য আমরা কনসার্ট এবং ম্যাচ দুটি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। কয়েক মাস পরে যখন আবার অবস্থা ভালো হবে, আমরা ম্যাচ দুটি আয়োজন করবো।’

গত রোববার বাংলাদেশে সনাক্ত হয়েছে তিনজন করোনা রোগী। এর প্রভাবে পুনর্বিন্যাস হচ্ছে মুজিববর্ষের অনুষ্ঠান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠান ও জনসমাবেশও হচ্ছে না। করোনা সনাক্ত হওয়ার কয়েক ঘণ্টা পর এক জরুরি বৈঠকে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাসের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিসিবিও তাই তাদের আয়োজন স্থগিত করেছে। সূচি অনুযায়ী, আগামী ১৮ মার্চ ঢাকায় কনসার্ট হওয়ার কথা ছিল। ওই কনসার্টে পারফর্ম করার কথা ভারতের বিখ্যাত সঙ্গীত শিল্পী ও সুরকার এআর রহমানের। এরপর ২১ মার্চ ও ২২ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার ‘মুজিব হান্ড্রেড টি-২০’।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে