কমলনগরে ১০ মাসের শিশুর করোনা জয়

0
89
করোনাভাইরাস জয় করে বাড়ি ফিরেছে ১০ মাসের শিশু আবদুর রহমান।

লক্ষ্মীপুরের কমলনগরে করোনাভাইরাস জয় করে বাড়ি ফিরেছে ১০ মাসের শিশু আবদুর রহমান। টানা ২০ দিন করোনার সঙ্গে যুদ্ধ করে সুস্থ হয়ে সোমবার মায়ের কোলে বাড়ি ফিরে সে। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাকে ঈদের পোশাক উপহার দেওয়ার পাশাপাশি সংবর্ধনা দেওয়া হয়। রহমান উপজেলার চরলরেন্স ভক্তপাড়া এলাকার প্রবাসী নুর হোসেনের ছেলে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শিশু আবদুর রহমান জ্বর, সর্দি ও কাঁশিতে আক্রান্ত হলে চিকিৎসার জন্য স্বজনরা ২১ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ সময় করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ২৮ এপ্রিল রাতে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্স ইউনিভার্সিটিতে পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ আসে। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে মা মনি বেগমের সঙ্গে থেকে চিকিৎসা নেয় রহমান। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলে হাসপাতাল কর্তৃপক্ষ পরপর দুইবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। দুই পরীক্ষায়ই ফলাফল নেগেটিভ আসায় সুস্থ ঘোষণা করে সোমবার বিকেলে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিট থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়াসহ ঈদের নতুন পোশাক উপহার দেওয়া হয়। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজীব শিশু আবদুর রহমান ও তার মাকে সরকারি এ্যাম্বুলেন্সে করে বাড়ি পৌঁছে দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু তাহের জানান, এখন পর্যন্ত কমলনগরে সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে শিশু আবদুর রহমানসহ চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অপর তিনজনের চিকিৎসা চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে