কবর থেকে জীবন্ত নবজাতক উদ্ধার!

0
225

মৃত শিশুকে দাফন করতে কবর খুঁড়ছিলেন গ্রামবাসী। কিন্তু তিন ফুট মাটি খোঁড়ার পরই একটি মাটির পাত্রে কোদালের আঘাত লাগে। মাটি সরাতে তাতে খোঁজ মেলে এক নবজাতকের। শিশুটিকে গ্রামবাসী জীবিত দেখতে পেয়ে খবর দেন পুলিশে।

সম্প্রতি এ ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বেরেলি জেলার এক গ্রামে। জানা গেছে, অভিনন্দন সিং নামের এক ব্যক্তির কন্যা জন্মের পর পরই মারা যায়। তার জন্য কবর খুঁজতে গিয়েই গ্রামবাসী সন্ধান পায় জীবিত আরেক নবজাতক কন্যার।

উত্তরপ্রদেশের পুলিশ ধারণা করছে, শিশুটিকে জীবন্ত কবর দেওয়ার ব্যাপারে তার বাবা-মায়ের সম্পৃক্ততা রয়েছে। তারা এরই মধ্যে নবজাতকের প্রকৃত বাবা-মায়ের সন্ধানে নেমেছে।

পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, সন্তানের জন্য কবর খুঁড়তে গিয়ে সৌভাগ্যবশত ওই ব্যক্তিসহ গ্রামবাসী মেয়েটিকে জীবিত উদ্ধার করতে পেরেছে। এখন সে হাসপাতালে চিকিৎসাধীন আছে। তার অবস্থা উন্নতির দিকে।

উল্লেখ্য, ভারতে এখনও অনেক স্থানে তীব্র লিঙ্গ বৈষম্য বিদ্যমান। দারিদ্রতার কারণে অনেক পরিবার এখনও মেয়ে সন্তানকে পরিবারের বোঝা মনে করে। এ কারণে নিষিদ্ধ থাকলেও অনেক স্থানে এখনও অবৈধভাবে কন্যা ভ্রুণ মেরে ফেলা হয়। এমনকী জন্মের পরও বিভিন্ন স্থানে কন্যা শিশু হত্যার ঘটনা ঘটে। সূত্র : বিবিসি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.