লিভারপুলে জেরার্ডের ৮ নম্বর জার্সি কেন পরবেন না ম্যাক অ্যালিস্টার

0
131
ব্রাইটন থেকে লিভারপুলে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার

আলেক্সিস ম্যাক অ্যালিস্টারকে দলে নেওয়ার কথা গতকালই জানিয়েছে লিভারপুল। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ক্লাব ব্রাইটন থেকে বড় আশা করে নিয়ে এসেছে অলরেডরা।

দলের চালিকাশক্তির প্রতীক হিসেবে লিভারপুল তাঁকে ‘৮ নম্বর’ জার্সি দিতে চেয়েছিল। লিভারপুলের জন্য এই ‘৮ নম্বর’ জার্সি কতটা আবেগের, সেটা সমর্থকেরা খুব ভালো করেই জানেন। এই জার্সি পরেই অ্যানফিল্ডে এক স্মরণীয় অধ্যায় তৈরি করেছেন স্টিভেন জেরার্ড। লিভারপুল ম্যাক অ্যালিস্টারকে ক্লাব কিংবদন্তির জার্সির নম্বর দিয়েই দায়িত্বটা মনে করিয়ে দিতে চেয়েছিল। কিন্তু ম্যাক অ্যালিস্টার নিজে বেছে নিয়েছেন ‘১০ নম্বর’ জার্সি।

এত দিন জেরার্ডের ৮ নম্বর জার্সি ছিল নাবি কেইতার দখলে। ১০ নম্বর জার্সিটা ছিল সাদিও মানের। কেইতা মৌসুম শেষে লিভারপুল ছাড়ছেন। তাই ৮ নম্বর জার্সি এখন খালি। লিভারপুল এই জার্সির ভার ম্যাক অ্যালিস্টারের কাঁধে তুলে দিতে চাইলেও আর্জেন্টাইনের পছন্দ ১০ নম্বর জার্সি।

ক্লাবের ওয়েবসাইটে ম্যাক অ্যালিস্টার জানিয়েছেন, কেন তিনি ক্লাব কিংবদন্তি জেরার্ডের ব্যবহার করা ৮ নম্বর না নিয়ে ১০ নম্বর বেছে নিয়েছেন, ‘আমাকে প্রথমে ৮ নম্বর জার্সিটা দেওয়া হয়েছিল। আমি জানি, এই ৮ নম্বর জার্সি ক্লাবের কিংবদন্তি স্টিভেন জেরার্ড ব্যবহার করতেন। এটা ক্লাবের জন্য খুব বড় একটা সংখ্যা। কিন্তু আমি ১০ নম্বর জার্সি পরে খেলব। এটা আমিই বেছে নিয়েছি। কারণ, এই সংখ্যা আমি ব্রাইটনে ব্যবহার করেছি। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের হয়েও ১০ নম্বর পরে খেলেছি। আর্জেন্টিনাতেও আমি ১০ নম্বর পরে খেলেছি।’

১০ নম্বর জার্সির প্রতি যেকোনো আর্জেন্টাইনেরই বাড়তি আকর্ষণ থাকাটা স্বাভাবিক। এ সংখ্যাটি আক্ষরিক অর্থেই দেশটির ফুটবল ইতিহাসে ‘আইকন’ হয়ে আছে। এই নম্বরের জার্সি ব্যবহার করেছিলেন ডিয়েগো ম্যারাডোনা, এখন করছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক।

বিশ্ব চ্যাম্পিয়ন ম্যাক অ্যালিস্টারের বাসার ওয়াই–ফাই পাসওয়ার্ড জেনে নিন

আর্জেন্টিনোস জুনিয়র্স থেকে ২০১৯ সালে ব্রাইটনে নাম লেখান ম্যাক অ্যালিস্টার। তবে তিনি আলোচনায় আসেন কাতার বিশ্বকাপের সময়। গোল করেন, করানও। ফাইনালে ফ্রান্সের বিপক্ষে আনহেল দি মারিয়ার গোলটিতে সহায়তা ছিল ম্যাক অ্যালিস্টারেরই।

তাঁর লিভারপুলে যোগ দেওয়ার গুঞ্জন ছিল মৌসুমের শেষভাগ থেকেই। মধ্যে বিষয়টি কিছুটা অনিশ্চয়তায় পড়ে গিয়েছিল। সব অনিশ্চয়তা পেছনে ফেলে লিভারপুল তাঁকে ৫ কোটি ৫০ লাখ ইউরো দিয়ে ব্রাইটনের কাছ থেকে কিনেছে। চুক্তির মেয়াদ ২০২৮ পর্যন্ত। ব্রাইটনের হয়ে সব মিলিয়ে ১১২ ম্যাচ খেলে ২০ গোল করেন ম্যাক অ্যালিস্টার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.