কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপে ৩২ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে

0
123
হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণে ৩২ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে। মেটা

হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণে ব্যবহারকারীদের জন্য সুখবর। ল্যাপটপ বা কম্পিউটারে স্বচ্ছন্দে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ দিতে নিজেদের ডেস্কটপ সংস্করণ হালনাগাদ করছে হোয়াটসঅ্যাপ। নতুন সংস্করণটিতে দ্রুত হোয়াটসঅ্যাপ ব্যবহারের পাশাপাশি সর্বোচ্চ ৩২ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে। ফলে ল্যাপটপ বা কম্পিউটার থেকে সহজেই প্রাতিষ্ঠানিক অনলাইন বৈঠকের সুযোগ মিলবে।

বর্তমানে কম্পিউটার থেকে সর্বোচ্চ ৩২ জনের সঙ্গে অডিও কল এবং ৮ জনের সঙ্গে ভিডিও কল করা যায়। নতুন এ সুবিধা চালু হলে অডিও কলের মতোই ৩২ জনের সঙ্গে ভিডিও কল করা যাবে। এরই মধ্যে নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারীর ওপর বেটা ডেস্কটপ সংস্করণটির কার্যকারিতা পরখ করছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই নতুন সংস্করণটি উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ এ বেটা ইনফো।

ডব্লিউ এ বেটা ইনফোর তথ্যমতে, কম্পিউটার থেকে একসঙ্গে ৩২ জনের সঙ্গে ভিডিও কল করার সুযোগ দিতে ‘২.২৩২৪.১.০’ নামের নতুন ডেস্কটপ সংস্করণ তৈরি করছে হোয়াটসঅ্যাপ। সংস্করণটি কাজে লাগিয়ে হালনাগাদ উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চলা কম্পিউটার ও ল্যাপটপ থেকে সহজেই ভিডিও কল করা যাবে।

বর্তমানে মাল্টিডিভাইস সুবিধা কাজে লাগিয়ে ফোনের পাশাপাশি চারটি ল্যাপটপ ও কম্পিউটারে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। নতুন এ সুবিধা চালু হলে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে।
সূত্র: গ্যাজেটস৩৬০

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.