ওয়াশিংটনে আবরার হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

0
172
ওয়াশিংটনে আবরার হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ করেছে বৃহত্তর ওয়াশিংটন ডিসির প্রবাসী বাঙালিরা।

স্থানীয় সময় রোববার দুপুরে ইউএস ক্যাপিটাল হিলের সামনে গ্রেটার ওয়াশিংটন ডিসির সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশি আমেরিকান কমিউনিটি অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাকুডিসি) এই বিক্ষোভের আয়োজন করে।

বিক্ষোভে অংশগ্রহণকারীরা আবরার ফাহাদ হত্যাকারীদের বুয়েট থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বিক্ষোভকারীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করে এবং ‘উই ওয়ান্ট জাস্টিস ফর আবরার’ বলে স্লোগান দেয়। তারা আবরার হত্যায় জড়িতদের তৎক্ষণিক গ্রেফতারসহ অপরাধীদের রিমান্ডে নিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়ায় আইন-শৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদও জানান।

বিক্ষোভে বক্তব্য রাখেন, বুয়েটের সাবেক শিক্ষক ও বর্তমানে  জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফরিদ আহমেদ, বুয়েটের সাবেক শিক্ষক ইঞ্জিনিয়ার শামিম আহমদে, বুয়েটের প্রাক্তন ছাত্র ইঞ্জনিয়ার শাহিন, লেখক ও কলামিস্ট মোহাম্মদ আনাম, সাংবাদিক আবু সাইদ মাহফুজ, আইটিপিএফ ইউএস এর পরিচালক মো. জামান, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট নসের আহমেদ,ব্যবসায়ী জাহিদ চৌধুরী প্রমুখ।

বিক্ষোভে অংশগ্রহণকারীরা কালো ব্যাজ ধারণ করে এক মিনিট নিরবতা পালন করেন এবং আবরারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.