ওয়ার্নের চোখে ওয়াহ স্বার্থপর

0
86
শেন ওয়ার্ন ও স্টিভ ওয়াহ।

ক’দিন আগেই অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা একাদশে স্টিভ ওয়াহকে বেছে নিয়েছিলেন শেন ওয়ার্ন। কিংবদন্তি এ লেগস্পিনার তার সাবেক অধিনায়কের ক্রিকেটীয় সামর্থ্যকে প্রাধান্য দিয়েছিলেন ওই সময়। তবে এবার করলেন উল্টোটা। বললেন, তার দেখা সবচেয়ে স্বার্থপর ক্রিকেটার হচ্ছেন স্টিভ ওয়াহ।

ঘটনার শুরু ক্রিকইনফোর একটি স্ট্যাটকে কেন্দ্র করে। যেখানে দেখা যায়, খেলোয়াড়ি জীবনে সবচেয়ে বেশি রান আউটে জড়িত ছিলেন স্টিভ ওয়াহ। টেস্ট এবং ওয়ানডে মিলিয়ে তিনি ৪৯৩টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে রান আউট জুটিতে নাম আছে তার ১০৪ বার, দ্বিতীয় সর্বোচ্চ ৯৮টি রান আউটের সঙ্গে জড়িত ভারতের শচীন টেন্ডুলকার ৯৮টি। তবে এ জন্য তিনি ম্যাচ খেলেছেন অনেক বেশি- ৬৬৪টি।

স্টিভ ওয়াহর রান আউট প্রবণতার মধ্যে বিশেষ দিক হচ্ছে ওই ১০৪টি রান আউটের মধ্যে তার সঙ্গী আউট হয়েছেন ৭৩ বার। যেখানে দ্বিতীয় সর্বোচ্চ শিবনারায়ণ চন্দরপলের সঙ্গীদের আউটের ঘটনা ৫৬টি। অনেক বেশি রান আউটে জড়িত থাকা আর ৭০ ভাগ সময়ে পার্টনার রান আউট হওয়ায় স্বাভাবিকভাবেই স্টিভ ওয়াহর স্বার্থপরতার প্রসঙ্গটি চলে এসেছে।

রব মুডি নামের একটি টুইট অ্যাকাউন্ট থেকে স্টিভ ওয়াহর পার্টনারদের আউটের ভিডিও প্রকাশের ঘোষণা করা হলে সেটি রিটুইট করেন ওয়ার্ন। ক্যাপশনে তিনি লেখেন, ‘যাদের সঙ্গে আমি খেলেছি তাদের মধ্যে সবচেয়ে স্বার্থপর ক্রিকেটার ছিল স্টিভ ওয়াহ। আর এই পরিসংখ্যানও সেটিই বলছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে