এবার বাদ জাহানারা, ফিরলেন সালমা ও শারমিন

0
127
সালমা খাতুন ও জাহানারা আলম

আগামী মাসে ঘরের মাঠে ভারতীয় নারী দলের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ নারী দল। সেই সিরিজের জন্য আজ প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে রাখা হয়নি জাহানারা আলমকে, জায়গা পাননি রুমানা আহমেদও। ফিরেছেন সালমা খাতুন ও শারমিন আক্তার।

গত মাসে হয়ে যাওয়া শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন না সালমা-রুমানার কেউই। পরে সংবাদমাধ্যমে বাদ পড়া নিয়ে কথাও বলেন রুমানা। সালমাকে অবশ্য ফেরানো হলো পরের সিরিজের দলেই।

১৬ রানে ৬ উইকেট হারিয়েও দুর্দান্ত জয়ে ফাইনালে বাংলাদেশ

শ্রীলঙ্কা সফরের দুটি ওয়ানডেতে বোলিং করেন জাহানারা। এক ম্যাচে ৬ ওভারে ৩৫ রানে নেন ১ উইকেট, অন্যটিতে ৬ ওভারে ৪৭ রানে নেন ১ উইকেট। প্রথম দুটি টি-টোয়েন্টিতে বাইরে থাকলেও শেষ ম্যাচে ফেরানো হয় তাঁকে। তবে ৪ ওভারে জাহানারা ৪৪ রান দিয়ে থাকেন উইকেটশূন্য।

শ্রীলঙ্কা সফরের দল থেকে বাদ পড়েছেন শুধু জাহানারাই। এ ছাড়া দলে ডাকা হয়েছে মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথী রাণীকে। তাঁরা সবাই হংকংয়ে হয়ে যাওয়া এসিসির ইমার্জিং কাপের দলে ছিলেন।

৯ বছর পর টি–টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে জয় বাংলাদেশের মেয়েদের

অন্যদিকে শারমিন সর্বশেষ জাতীয় দলে খেলেছেন গত ডিসেম্বরে, নিউজিল্যান্ড সফরে।

প্রাথমিক দলে থাকা খেলোয়াড়দের ৩০ জুন রিপোর্ট করতে বলা হয়েছে। আগামী ১ জুলাই শুরু হবে অনুশীলন। ৯ জুলাই শুরু টি-টোয়েন্টি সিরিজ, প্রথম ওয়ানডে ১৬ জুলাই। সব কটি ম্যাচই মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রাথমিক দল
নিগার সুলতানা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন, লতা মণ্ডল, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার, দিশা বিশ্বাস, রাবেয়া খান, স্বর্ণা আক্তার, শারমিন আক্তার, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথী রাণী, রিতু মনি, সালমা খাতুন, শামিমা সুলতানা, ফারজানা হক, ফাহিমা খাতুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.