এবার বিপিএল খেলবে আট দল

0
612
বিপিএলে দলের সংখ্যা বাড়ছে।
আগামী আসর শুরু হওয়ার কথা ৬ ডিসেম্বর। বিপিএলের সপ্তম আসর হবে আটটি দল নিয়ে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী ৬ ডিসেম্বর শুরু হওয়ার কথা । ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টের সপ্তম আসরটি এবার আট দল নিয়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিপিএলে পরিচালনা কমিটি। সেই লক্ষ্যে কিছু নতুনত্ব আনতে যাচ্ছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

গত মৌসুমের বিপিএলের শিরোপা লড়াইয়ে ছিল সাতটি দল। ইতিমধ্যে আগামী আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি চিটাগং ভাইকিংস। তাদের সরে দাঁড়ানোয় নতুন দুটি দল খুঁজতে দরপত্র আহ্বান করেছে বিসিবি। এ ছাড়া চুক্তি অনুযায়ী ছয়টি আসর শেষ হয়ে যাওয়ায় আগামী আসরের আগেই বিসিবির সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। যা হবে আগামী চার বছরের জন্য। ফলে ক্রিকেটার থেকে শুরু করে দল সবকিছু নতুন চুক্তি অনুযায়ী হবে। আজ বিপিএল সম্পর্কিত সভা শেষে বিষয়টি জানিয়েছেন বিপিএল গভর্নিং কমিটির সদস্য মাহবুব আনাম।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নিয়েছিল ছয়টি দল। ২০১৩ সালে রংপুর রাইডার্স যুক্ত হলে দলের সংখ্যা দাঁড়ায় সাতটি। পরের আসরে খুলনা অংশগ্রহণ না করলেও সেবারই যুক্ত হয় নতুন ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ানস। ২০১৬ সালে চতুর্থ আসরে খুলনা টাইটানস নামে নতুন ফ্র্যাঞ্চাইজি হয়ে ফিরে আসে খুলনার দল। সেই আসরে আবার অংশগ্রহণ করেনি সিলেটের কোনো দল।

২০১৭ সালে সিলেট সিক্সার্স ফিরলেও বাদ যায় বরিশালের ফ্র্যাঞ্চাইজি। চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত হওয়া ষষ্ঠ আসরেও বরিশাল থেকে কোনো দল ছিল না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.