ওবায়দুল কাদেরকে টিআইবির চিঠি

0
112
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশকে (টিআইবি) জড়িয়ে পরপর দু’দিন ভিত্তিহীন ও বিভ্রান্তিকর মিথ্যাচারের অভিযোগ তুলে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চিঠি দিয়েছে টিআইবি।

চিঠিতে সংস্থাটি বলেছে, দূরতম সংশ্লিষ্টতা নেই এমন সব বিষয় অন্যায় ও উদ্দেশ্যমূলকভাবে টিআইবির ওপর চাপিয়ে দেওয়ার প্রয়াসে লিপ্ত হওয়া সেতুমন্ত্রীর জন্য আত্মঘাতী ও বিভ্রান্তিকর অবস্থানের পরিচায়ক।

বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে টিআইবি সেতুমন্ত্রীর বক্তব্য সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে তাদের অবস্থান জানায়। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে ২০১৩ সালে শাপলা চত্বরের আলোচিত ঘটনার সঙ্গে টিআই ও টিআইবিকে সম্পৃক্ত করে সেতুমন্ত্রীকে মিথ্যাচার করতে দেখা যায় বলে উল্লেখ করেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

তিনি বলেন, ‘আমরা মনে করি, মন্ত্রী এক ধরনের বিভ্রান্তির মধ্যে রয়েছেন। চিঠিতে আমরা তাঁকে জানিয়েছি, তিনি আমাদের ক্রমাগত এমন অভিযোগে অভিযুক্ত করেছেন; যার সঙ্গে টিআই বা টিআইবির কোনো সংশ্লিষ্টতা নেই।’

ড. জামান আরও বলেন, ‘আমরা চিঠিতে মন্ত্রীকে মনে করিয়ে দিয়েছি, যুক্তরাষ্ট্রভিত্তিক অন্য একটি মানবাধিকার সংস্থা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি শান্তিরক্ষীদের যাচাই-বাছাইয়ের আহ্বান জানিয়ে বিবৃতি দেয়। তার প্রতিক্রিয়া হিসেবে টিআই বা টিআইবিকে দায়ী করা অযৌক্তিক ও হাস্যকর। একই সঙ্গে বিএনপির সঙ্গে টিআই বা টিআইবির সংশ্লিষ্টতা বিষয়ে তাঁর অভিযোগও পুরোপুরি অমূলক।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.