এক দিনেই বঙ্গবন্ধু সেতু পার হলো ৩৬ হাজার যান

0
318
টাঙ্গাইলে শনিবার সারা দিনই যানজটে আটকে ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রীদের। এলেঙ্গা, কালিহাতী, টাঙ্গাইল, ১০ আগস্ট।

বঙ্গবন্ধু সেতু দিয়ে এক দিনেই ৩৬ হাজারের বেশি যানবাহন পার হয়েছে। ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় স্বাভাবিক সময়ের তুলনায় প্রায় তিনগুণ যানবাহন পার হয়েছে সেতু দিয়ে।

বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা সূত্র জানিয়েছে, স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রতিদিন গড়ে ১২ থেকে ১৩ হাজার যানবাহন সেতু পার হয়। সেখানে গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ২৪৮টি যানবাহন পারাপার হয়েছে।

গাড়ির এমন চাপের কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল অংশে শনিবার প্রায় সারা দিনই যানজটে পড়ে দুর্ভোগ পোহাতে হয়েছে ঘরমুখী মানুষদের। বঙ্গবন্ধু সেতু থেকে মির্জাপুর পর্যন্ত ৫০ কিলোমিটার রাস্তার প্রায় সারা দিনই যানজট লেগে ছিল। সেতু হওয়ার পর পশ্চিম প্রান্তে হটিকমরুল মোড় এবং নলকা সেতুর কারণে উত্তরবঙ্গের দিকে যানবাহন টানতে না পারায় এ যানজটের সৃষ্টি হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু থেকে করটিয়া পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকা সরেজমিনে দেখা গেছে, যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা আটকে থেকে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। আশপাশের বাড়িঘর থেকে পানি সংগ্রহ করে তৃষ্ণা নিবারণ করতে দেখা গেছে যাত্রীদের। টাঙ্গাইল বাইপাস এলাকায় গিয়ে দেখা যায়, ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে অতিষ্ঠ হয়ে বাস থেকে নেমে এসেছেন অনেক যাত্রী।

বগুড়ার উদ্দেশ্যে রওনা হওয়া আরিফুর ইসলাম জানান, শুক্রবার রাত বারোটায় মাইক্রোবাসে করে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। সকাল নয়টায়ও তিনি টাঙ্গাইল অতিক্রম করতে পারেননি। গাজীপুরে একটি পোশাক কারখানায় কর্মরত নীলফামারীর নিলুফার বেগম জানান, গত রোজার ঈদে বাড়ি পৌঁছাতে ২৪ ঘণ্টা লেগেছিল। যানজটে আটকা পরে অসুস্থ হয়ে পড়েছিলেন। এবারও যানজটে আটকা পড়ে একই অবস্থা।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, সিরাজগঞ্জের দিকে যানবাহন ঠিকমতো টানতে না পারায় বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা কয়েক দফা বন্ধ রাখা হয়। এ কারণে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশ থেকে টাঙ্গাইল অংশে যানজটের সৃষ্টি হয়। প্রায় ৭০০ পুলিশ যানজট নিরসন কাজ করছেন বলে তিনি জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে