এই রায় সড়কে শৃঙ্খলা আনতে মাইলফলক হবে: আইনমন্ত্রী

0
157
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার ঘটনার মামলার রায় এবং নতুন সড়ক পরিবহন আইন সড়কের নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে মাইলফলক হিসেবে কাজ করবে বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ রোববার সন্ধ্যায় গুলশানে নিজের আবাসিক কার্যালয়ে এই রায় নিয়ে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, ‘এই মামলার বিচারের মধ্য দিয়ে আমরা বিচারহীনতার সংস্কৃতিকে পেছনে ফেলার আরেকটি মাইলফলক পার হলাম।’

আইনমন্ত্রী বলেন, আসামিদের সব আইনি অধিকার দিয়ে এবং আইনের সব প্রক্রিয়া সম্পন্ন করে বিচারকাজ শেষ করে রায় দিয়েছেন আদালত। এই মামলা দ্রুততার সঙ্গে শেষ করতে যা যা করণীয় তা করা হবে। মামলার পেপারবুক তৈরি হওয়া মাত্র উচ্চ আদালতে শুনানির তালিকায় আনার চেষ্টা করা হবে।

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দুই চালক ও এক সহকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই ঘটনায় বাসমালিক ও এক সহকারী খালাস পেয়েছেন। ঢাকার মহানগর দায়রা জজ ইমরুল কায়েস আজ রোববার বিকেলে আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন। গত ১৪ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালতে এই মামলার যুক্তিতর্ক শুনানি শেষ হয়।

গত বছরের ২৯ জুলাই দুপুরে রাজধানীর হোটেল র‍্যাডিসনের বিপরীত পাশের জিল্লুর রহমান উড়ালসড়কের ঢালের সামনের রাস্তার ওপর জাবালে নূর পরিবহনের তিনটি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে দিয়া ও রাজীব নিহত এবং ৯ জন আহত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে