শরীয়তপুরে ‘ঘুষের’ টাকাসহ বিসিকের উপব্যবস্থাপক গ্রেপ্তার

0
118
আজ দুপুরে দুদকের একটি দল অভিযান চালিয়ে ঘুষের টাকাসহ মনির হোসেনকে গ্রেপ্তার করে

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শরীয়তপুর কার্যালয়ের উপব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনকে গ্রেপ্তার করেছে দুদক। আজ বৃহস্পতিবার বেলা একটার দিকে বিসিকের শরীয়তপুর কার্যালয়ে ৫০ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় মনির হোসেনকে গ্রেপ্তার করা হয়।

দুদক সূত্রে জানা যায়, শরীয়তপুর শহরের প্রেমতলা এলাকায় অবস্থিত বিসিক শিল্পনগরীতে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের ১০০টি প্লট রয়েছে। সম্প্রতি ওই কার্যালয়ের উপব্যবস্থাপক মনির হোসেনের বিরুদ্ধে শিল্পমালিকদের কাছ থেকে বিভিন্ন সময় ঘুষ গ্রহণ করার অভিযোগ উঠে। এর মধ্যে শিল্পপ্লটের একজন মালিক মনির হোসেনের বিরুদ্ধে দুদকে লিখিত অভিযোগ করেন। ওই ব্যক্তি আজ দুপুরে বিসিক কার্যালয়ে মনির হোসেনকে ৫০ হাজার টাকা ঘুষ দিতে যান। এ সময় দুদকের একটি দল অভিযান চালিয়ে ঘুষের টাকাসহ মনির হোসেনকে গ্রেপ্তার করে। দুদক মাদারীপুর কার্যালয়ের উপপরিচালক আতিকুর রহমান এ অভিযানে নেতৃত্বে দিয়েছেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় মাদারীপুরের সহকারী পরিচালক আখতারুজ্জামান বলেন, মনির হোসেন প্রতারণা ও জিম্মি করে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিতেন। তাঁর স্ত্রীর নামে বিসিকে প্লটও নিয়েছেন। এক ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের একটি দল আজ বিসিক কার্যালয়ের আশপাশে অবস্থান করছিল। পরে ওই ব্যবসায়ীর কাছ থেকে ঘুষের টাকা আদায় করার সময় বিসিকের ওই কর্মকর্তাকে হাতেনাতে আটক করা হয়। পরে প্রক্রিয়া অনুযায়ী তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আজই তাঁকে আদালতে সোপর্দ করা হবে।

জানতে চাইলে শরীয়তপুর বিসিকের শিল্পনগরী কর্মকর্তা অর্ক সরকার বলেন, ‘আজ দুপুরের দিকে দুদকের একটি দল বিসিক কার্যালয়ে অভিযান চালায়। তারা কী অভিযোগে অভিযান চালিয়েছে, তা আমি বলতে পারব না। আমাদের উপব্যবস্থাপককে গ্রেপ্তার করা হয়েছে। দুদকের কর্মকর্তারা জানিয়েছেন, ঘুষ গ্রহণের অভিযোগে নাকি তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.