উত্তরায় ধর্ষকের বিচার দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

0
176
ধর্ষকের বিচার দাবিতে শিক্ষার্থীদের অবরোধ।

ধর্ষকের বিচার দাবিতে রাজধানীর উত্তরার হাউস বিল্ডিং এলাকায় প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে কয়েকটি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। পরে তারা মিছিল করে চলে যায়। এক ঘণ্টা বন্ধ থাকার পর সড়কে যান চলাচল শুরু হয়।

আজ সোমবার বেলা ১১টার পরে রাজধানীর উত্তরা হাইস্কুল, রাজউকসহ বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। শিক্ষার্থীদের অভিযোগ, প্রথমে পুলিশ বাধা দেয়। পরে তাদের ছত্রভঙ্গ করে। শিক্ষার্থীরা সড়কের মাঝখানে বসে ধর্ষকের বিচার দাবিতে বিক্ষোভ করে। স্লোগান দেয়। শিক্ষার্থীরা ধর্ষকের ফাঁসি চাই বলে স্লোগান দিতে থাকে।

ধর্ষকের বিচার দাবিতে রাজধানীর উত্তরার হাউস বিল্ডিং এলাকায় প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে কয়েকটি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।।

লাবিব হাসান নামে এক শিক্ষার্থী জানান, ধর্ষকের বিচার দাবিতে তারা এখানে এসেছে।

পরে শিক্ষার্থীরা বিক্ষোভমিছিল নিয়ে হাউস বিল্ডিং থেকে ডিএনএ সেন্টারের দিকে চলে যায়। আগামীকাল একই জায়গায় আবার সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

গতকাল রোববার এখানেই শিক্ষার্থীরা মানববন্ধন করে। অবরোধ কর্মসূচিতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

আগামীকাল একই জায়গায় আবার সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। গতকাল রোববার এখানেই শিক্ষার্থীরা মানববন্ধন করে। অবরোধ কর্মসূচিতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এএসআই) মেহেদী হাসান বলেন, শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়েছিল। কোনো ধরনের বিশৃঙ্খলা যাতে নাহয় সে জন্য তাঁরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে