বিদ্যুতের সমন্বিত হটলাইন ১৬৯৯৯ চালু

0
136
অনুষ্ঠানে বক্তব্য দেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুতের গ্রাহক সেবায় সমন্বিত হটলাইন (১৬৯৯৯) চালু করেছে বিদ্যুৎ বিভাগ। এখন থেকে দেশের ছয় বিতরণ কোম্পানির গ্রাহক এই হটলাইন নম্বরে কল দিয়ে অভিযোগ জানাতে পারবেন। বৃহস্পতিবার রাজধানীর বিদ্যুৎ ভবনে নতুন এই নম্বরের উদ্বোধন করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, অনেক সময় বিভিন্ন স্থানে বিদ্যুতের লাইনে সমস্যা দেখা দেয়। ফোন না করা পর্যন্ত সেখানে কেউ হাজির হয় না। অনেকে আবার জানেও না যে কোন নম্বরে ফোন দেবে। কারণ একেক বিতরণ সংস্থার একেক নম্বর।

এই সমস্যা সমাধানে ১৬৯৯৯ নম্বরটি ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) এলাকা থেকে অভিযোগ বেশি আসে। তাদের আরও সক্রিয় থাকতে হবে। ১৬৯৯৯ হটলাইনটি বিলের সঙ্গে, ওয়েবসাইটে এবং এসএমএস দিয়ে প্রচার করতে হবে।

হটলাইনের পাশাপাশি মোবাইল অ্যাপ ও চ্যাটবটের মাধ্যমে গ্রাহক সেবা দেওয়ার উদ্যোগকে স্বাগত জানান তিনি।

অনুষ্ঠানে জানানো হয়, ১৬৯৯৯ নম্বরে কল করে সব শ্রেণির গ্রাহক বিদ্যুৎ সংক্রান্ত সেবা পাবেন। বিদ্যুৎ খাতের ছয় বিতরণ কোম্পানি পিডিবি, আরইবি, ডেসকো, ডিপিডিসি, ওজোপাডিকো ও নেসকো গ্রাহকদের জন্য কেন্দ্রীয়ভাবে এই একক নম্বর চালু করা হয়েছে।

পিডিবির চেয়ারম্যান মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমির আলী, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.