ইসির সিদ্ধান্তকে স্বাগত জানায় আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

0
34
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী জাতীয় নির্বাচনে সর্বোচ্চ ১৫০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। বুধবার দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান।

ইভিএমে কোনো ঝামেলা নেই মন্তব্য করে তিনি আরও বলেন, সংলাপে আমরা ৩০০ আসনেই ইভিএম চেয়েছিলাম। নির্বাচন কমিশন অর্ধেক আসনে সম্মত হয়েছে। যাঁরা ইভিএমকে ভয় পান, তাঁরা জনগণের ভোট নিরপেক্ষ ও কারচুপিমুক্ত হোক, সেটা চান কিনা জানি না।

আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, আমরা ২০১৮ সালের নির্বাচনের আগে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বলেছিলাম, আধুনিক যে প্রযুক্তি এটা ব্যবহার করা সংগত। কারচুপি ও জালিয়াতির নির্বাচনের পুনরাবৃত্তি আমরা চাই না।

আইভি রহমানের স্মৃতিচারণ করে ওবায়দুল কাদের বলেন, আইভি রহমান সল্ফ্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন। অথচ যখনই বড় কোনো জনসভা হতো, তাঁকে মঞ্চে বসানো যেত না। তিনি নিজে নিজেই মাঠে কর্মীদের সঙ্গে বসে থাকতেন। এ হলো তাঁর একটা বৈশিষ্ট্য।

তিনি বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে আইভি রহমান দেশের জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন। কখনও নেতার অহংকারে বুঁদ হয়ে যাননি। আজ তাঁর মৃত্যুর দিনে আমরা তাঁর প্রতি শ্রদ্ধা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.