পরিচালকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ জনপ্রিয় ফরাসি অভিনেত্রীর

0
104
নির্মাতা বেনো জ্যাকোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন অভিনেত্রী জুডি গডরেচে

নন্দিত ফরাসি নির্মাতা বেনো জ্যাকোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন জনপ্রিয় অভিনেত্রী জুডি গডরেচে। ৫১ বছর বয়সী ফরাসি অভিনেত্রীর দাবি, ১৯৮৬ সালে তিনি যখন ১৪ বছরের কিশোরী, তখন পরিচালকের দ্বারা ধর্ষণের শিকার হন। গত মঙ্গলবার প্যারিসের জুভেইনিল প্রটেকশন ব্রিগেডে অভিযোগটি করা হয়েছে বলে অভিনেত্রীর আইনজীবী এএফপিকে জানিয়েছেন।

২৫ বছরের বয়সের ব্যবধান থাকা সত্ত্বেও আশির দশকে জ্যাকো ও গডরেচের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাঁদের সম্পর্ক ছয় বছর স্থায়ী হয়েছিল। জ্যাকো পরিচালিত ‘দ্য বেগার্স’, ‘দ্য ডিসেনচেন্টেড’ ছবিতে অভিনয় করেছিলেন গডরেচে।

ফরাসি পত্রিকা লে মন্ডেকে দেওয়া সাক্ষাৎকারে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ দৃঢ়ভাবে অস্বীকার করেছেন জ্যাকো। গতকাল বুধবার তাঁর বিস্তারিত প্রতিক্রিয়া জানতে চেয়েছিল এএফপি। তবে নির্মাতা জানান, পত্রিকায় দেওয়া বিবৃতির বাইরে তিনি আর কোনো মন্তব্য করতে চান না। কিশোরীকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হলে ২০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে জ্যাকোর।

সম্প্রতি একটি টিভি শোতে হাজির হয়ে জ্যাকোর সঙ্গে তাঁর সম্পর্কের কথা প্রকাশ করেন গডরেচে। তবে তখন তিনি নির্মাতার নাম প্রকাশ করনেনি। জুডি গডরেচে দীর্ঘ ক্যারয়িারে ৫০টির বেশি চলচ্চত্রে অভিনয় করেছেন। এর মধ্যে আছে ‌‘দ্য ওভারনাইট’, ‘দ্য স্প্যানিশ অ্যাপার্টমেন্ট’, ‘দ্য ম্যান ইন দ্য আয়রন মাস্ক’ ইত্যাদি। বার্লিন চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্বও পালন করেন তিনি।
অন্যদিকে সত্তরের দশকের মাঝামাঝি থেকে সিনেমা বানাচ্ছেন জ্যাকো। ২০১২ সালে তাঁর নির্মিত  ‘ফেয়ারওয়েল, মাই কুইন’ বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.