ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

0
49
টুইটার

টুইটার অধিগ্রহণের চুক্তি থেকে সরে যাওয়ায় টেসলা ও স্পেসএক্স সিইও ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করেছে টুইটার। যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের একটি আদালতে মামলাটি করে টুইটার।

মামলার অভিযোগে বলা হয়েছে, মাস্ক মনে করেন ডেলাওয়্যার চুক্তি আইনের ক্ষেত্রে তিনি অন্য সব পক্ষের মতো নন এবং কোম্পানির ক্ষতি করে, কার্যক্রম ব্যাহত করে ও শেয়ারহোল্ডারদের মূল্য বিনাশ করে সিদ্ধান্ত পরিবর্তন করে দূরের সরে যাওয়ার ব্যাপারে তিনি স্বাধীন। খবর রয়টার্সের।

এদিকে মামলার পর এই বিষয়ে কথা কথা বলতে ইলন মাস্কের সঙ্গে যোগাযোগ করে বার্তা সংস্থা রয়টার্স। তবে তাৎক্ষণিকভাবে তিনি কোনো মন্তব্য করেননি।

অন্যদিকে মামলাটিকে ওয়াল স্ট্রিট ইতিহাসের সবচেয়ে বড় আইনি লড়াইয়ের মধ্যে একটি বলে বিবেচনা করা হচ্ছে, যেখানে ব্যবসা জগতের সবচেয়ে উজ্জ্বল উদ্যোক্তাদের একজন জড়িত এবং এটি ব্যবসা জগতে স্থায়ী চুক্তির নীতি চালু করবে৷

এর আগে শুক্রবার ইলন মাস্ক টুইটারের পক্ষ থেকে ফেক অ্যাকাউন্টের বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হওয়ার কারণ উল্লেখ করে চুক্তি বাতিলের ঘোষণা দেন। এ ছাড়া টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে বলেও তিনি উল্লেখ করেন।

বিশ্বের অন্যতম ধনী টেসলাপ্রধান গত ২৫ এপ্রিল ৫৪ দশমিক ২০ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাব দিয়েছিলেন। যদিও পরে এটি ৪৪ বিলিয়ন ডলারে স্থির হয়।

বেশ কয়েক সপ্তাহ ধরে চলা প্রযুক্তি জগতের এই হাই ভোল্টেজ ঘটনার এখন নতুন বাঁক নিলো। ইলন মাস্ক বলেছিলেন, টুইটার চুক্তির বেশ কয়েকটি ধারা ভঙ্গ করেছে। তাই তিনি চুক্তি থেকে সরে যাচ্ছেন।

ইলন মাস্কের ওই ঘোষণার পরপরই টুইটার জানিয়েছিল, এই ব্যাপারে তারা আইনি পদক্ষেপ নেবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.