যা ভেবে মেসিকে মায়ামিতে নিচ্ছেন বেকহাম

0
127
ইন্টার মায়ামির সভাপতি ও মালিক ডেভিড বেকহামের সঙ্গে লিওনেল মেসি

মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির মালিকানায় আছেন সাবেক ইংল্যান্ড মিডফিল্ডার ডেভিড বেকহাম। তিনি ফ্লোরিডাভিত্তিক ক্লাবটির সভাপতিও। ২০১৮ সালে প্রতিষ্ঠিত হওয়া ইন্টার মায়ামিতে খেলতে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ককে রাজি করানোর ব্যাপারে অনেকেই বেকহামের বড় ভূমিকা দেখছেন। ইংল্যান্ডের এই কিংবদন্তি জানিয়েছেন, মেসির ব্যাপারে তিনি নিজের সাবেক গুরু এবং ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের পরামর্শ অক্ষরে অক্ষরে মেনে চলেছেন। বিশ্ব ফুটবলের বেশ কয়েকজন বড় তারকা মায়ামিতে যোগ দিতে তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন বলেও জানিয়েছেন বেকহাম।

মায়ামিতে বুসকেটসকে কি সতীর্থ হিসেবে পাচ্ছেন মেসি
মায়ামিতে বুসকেটসকে কি সতীর্থ হিসেবে পাচ্ছেন মেসিফাইল

গত বুধবার মেসি সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার ব্যাপারে নিজের ইচ্ছার কথা জানান। যদিও ইন্টার মায়ামির সঙ্গে তাঁর এখনো কোনো আনুষ্ঠানিক চুক্তি হয়নি। চুক্তির ব্যাপারে আনুষঙ্গিক অনেক কিছুই যে বাকি, আর্জেন্টিনা তারকা সেটিও বলতে ভোলেননি।

তেতো অতীতটা ফেরাতে চাননি মেসি, তাই বার্সায় ফেরাও হয়নি

মেসির আগমন মায়ামির জন্য বড় সুযোগ বলেই মনে করেন বেকহাম
মেসির আগমন মায়ামির জন্য বড় সুযোগ বলেই মনে করেন বেকহাম

তবে চুক্তি চূড়ান্ত না হলেও মেসি যে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এ ক্লাবেই যাচ্ছেন, এটা মোটামুটি নিশ্চিত। ইন্টার মায়ামি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে জানিয়েছে, বার্সেলোনায় মেসির সাবেক তিন সতীর্থ সের্হিও বুসকেটস, জর্দি আলবা ও লুইস সুয়ারেজ তাঁদের সঙ্গে যোগ দিতে আগ্রহী। যদিও কাল সুয়ারেজ ইএসপিএনকে জানিয়েছেন, ইন্টার মায়ামিতে যাওয়ার ব্যাপারে তাঁকে নিয়ে যে কথাবার্তা হচ্ছে, সেটি সত্য নয়। এখন ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে খেলা সুয়ারেজের যুক্তরাষ্ট্রে যাওয়াটা নাকি ‘অসম্ভব’ই।

পেলে থেকে মেসি: যুক্তরাষ্ট্রের লিগ যেন কিংবদন্তিদের মেলা

মায়ামিতে বড় বড় তারকাদের সই করাতে চান বেকহাম
মায়ামিতে বড় বড় তারকাদের সই করাতে চান বেকহাম

মেসি মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দেওয়ার পর একটি টেলিভিশন অনুষ্ঠানে এসেছিলেন বেকহাম। উপস্থাপক জিমি ফ্যালনের অনুষ্ঠান ‘দ্য টুনাইট শো’তে বেকহাম কথা বলেছেন মেসিকে নিয়ে। ইংল্যান্ড, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও মেজর লিগ সকারের দল লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির তারকা বেকহাম জানিয়েছেন, মেসিকে মায়ামিতে নেওয়ার ব্যাপারে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে তাঁর সাবেক কোচ অ্যালেক্স ফার্গুসনের পরামর্শ মেনেছেন, ‘আমি মেসির ব্যাপারে ফার্গুসনের পরামর্শ মেনেছি। তিনি সব সময় একটা কথা বলেন, আমাকেও বলেছেন, কোনো খেলোয়াড়কে দলে নেওয়ার ব্যাপারে সে কত বড় তারকা, সেই বিচারের থেকেও বড় ব্যাপার দলের জন্য সে কাজে আসছে কি না। দলের খেলার স্টাইলের সঙ্গে সেই তারকা খাপ খাচ্ছে কি না!’ তবে কোনো দলে কিংবা তুলনামূলক কম খ্যাতিসম্পন্ন লিগে বড় তারকাদের নিয়ে আসার সুবিধাও দেখছেন বেকহাম, ‘বড় তারকাদের যদি নিয়ে আসা যায়, সেটি নতুন সম্ভাবনা তৈরি করে।’

মেসির আগমন যেভাবে বদলে দেবে ইন্টার মায়ামি ও যুক্তরাষ্ট্রের ফুটবলকে

বেকহাম জানিয়েছেন, বেশ কয়েকজন বড় তারকা নাকি তাঁদের সঙ্গে যোগাযোগ করে মেজর লিগ সকারে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন, ‘আপনারা বোধ হয় জানেন না, বেশ কয়েকজন তারকা ফুটবলার আমাদের সঙ্গে যোগাযোগ করে এখানে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন। অন্য যেকোনো ক্লাবের মতোই আমরাও চাই দুনিয়ার সেরা খেলোয়াড়দের নিয়ে দল গড়তে। যদি আমরা ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা লিওনেল মেসিদের মতো খেলোয়াড়দের আনতে পারি, তাহলে দুর্দান্ত হয়।’

‘মেসির জন্য প্রস্তুত নয় মায়ামি’

পিএসজির দুই বছর মোটেও ভালো কাটেনি মেসির
পিএসজির দুই বছর মোটেও ভালো কাটেনি মেসির

বুধবার এক সাক্ষাৎকারে মেসি জানান, পিএসজি ছাড়ার পর তিনি বার্সেলোনাতেই ফিরতে চেয়েছিলেন। যদিও সৌদি আরবের ক্লাব আল হিলালে তাঁর বিশাল অঙ্কের প্রস্তাব ছিল। কিন্তু তাঁর পুরোনো ক্লাব অযথা সময়ক্ষেপণ করায় তিনি কোনো ঝুঁকি নিতে চাননি। ইন্টার মায়ামিকে ‘হ্যাঁ’ বলে দিয়েছেন। পিএসজিতে গত দুই বছর তাঁর সময়টা ভালো কাটেনি বলেও জানিয়েছেন মেসি, ‘ব্যক্তিগতভাবে পিএসজিতে খুবই অসন্তুষ্ট ছিলাম। উপভোগ করিনি। শুধু বিশ্বকাপ জেতার মাসটা অসাধারণ কেটেছে। এ ছাড়া বাকি সময়টা আমার জন্য কঠিন ছিল। আমি নতুন করে সুখটা খুঁজতে চাই, পরিবার–সন্তানদের নিয়ে উপভোগ করতে চাই।’ দুই মৌসুমে পিএসজির হয়ে মেসি খেলেছেন ৭৫টি ম্যাচ। এ সময়ে প্যারিসের ক্লাবটির হয়ে মেসি গোল করেছেন ৩২টি, করিয়েছেন আরও ৩৫টি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.