ইরানে ৯ পাকিস্তানিকে গুলি করে হত্যা, আহত ৩

0
77
পাকিস্তানি

ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সারাভান শহরে ৯ পাকিস্তানি নাগরিককে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আরও ৩ জন আহত হয়েছেন।

শনিবার (২৭ জানুয়ারি) ইরানের বার্তা সংস্থা মেহের নিউজের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, তেহরানে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত মুদাসসির টিপু হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। এদিন সকালে ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সারাভান শহরে সশস্ত্র অজ্ঞাত ব্যক্তি পাকিস্তানি প্রবাসীদের একটি বাসায় হামলা চালায়। পরে ঐ বাসা থেকে ৯ জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ।

মেহের নিউজ জানিয়েছে, এখন পর্যন্ত কোনও গোষ্ঠী বা ব্যক্তি এ ঘটনার দায় স্বীকার করেনি। ইরানি মানবাধিকার সংগঠন হালভাশ জানিয়েছে, নিহতরা পাকিস্তানি শ্রমিক। সারাভান শহরে তারা অটো মেরামতের কাজ করতেন।ঐ বাসায় হামলার ঘটনায় আরও ৩ জন আহত হয়েছেন।

ইরানে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত মুদাসসির টিপু বলেন, ৯ পাকিস্তানি হত্যার ঘটনায় আমারা গভীরভাবে মর্মাহত। শোকসন্তপ্ত পরিবারকে পূর্ণ সহায়তা দেবে দূতাবাস। এরই মধ্যে ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করা হয়েছে। আহতদের চিকিৎসা চলমান। এই বিষয়ে পূর্ণ সহযোগিতা করতে ইরানের প্রতি আহ্বান জানিয়েছি।

যে সময় পাকিস্তান ও ইরানের সামরিক বাহিনীর হামলা-পাল্টা হামলায় কূটনৈতিক সম্পর্কে ব্যাপক উত্তেজনা চলমান সেই সময়ে সারাভানে ৯ পাকিস্তানি নাগরিককে হত্যাকাণ্ডের এই ঘটনা ঘটলো।

সম্প্রতি পাকিস্তানে জঙ্গি গোষ্ঠী জইশ আল-আদলের ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরানের সামরিক বাহিনী। এর ৪৮ ঘণ্টার মধ্যেই ইরানের বেলুচিস্তান লিবারেশন ফ্রন্ট (বিএলএফ) ও বেলুচিস্তান লিবারেশন আর্মির (বিএলএ) ঘাঁটিতে হামলা চালায় পাকিস্তান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.