ইভ্যালির সিইও রাসেলের জামিন আপিলে বহাল

0
109
মো. রাসেল

প্রতারণার মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রোববার চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম জামিন বহাল রেখে আদেশ দেন।

গত ৬ জুন রাজধানীর বাড্ডা থানায় করা মামলায় রাসেলকে জামিন দেন হাইকোর্ট। পরে ওই জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করীম, সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ইভ্যালির গ্রাহক মোহাম্মদ আলমগীর হোসেন বাদী হয়ে মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনসহ অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে বাড্ডা থানায় মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, ২০২০ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ইভ্যালি থেকে ইলেকট্রনিক পণ্য কেনার জন্য বিকাশ ও নগদের মাধ্যমে ২৮ লাখ টাকা পাঠান অভিযোগকারী। অর্ডার দেওয়ার ৪৫ দিনের মধ্যে ইভ্যালির পণ্য ডেলিভারির কথা থাকলেও ৭ মাস পেরিয়ে গেলেও তিনি তা পাননি।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পরিদর্শক প্রদীপ কুমার দাস গত বছরের ১৬ সেপ্টেম্বর রাসেল-শামীমা দম্পতির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে গত ২ মার্চ মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় অভিযোগ গঠন করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল।

উল্লেখ্য, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে রাসেল ও স্ত্রীকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে প্রতারণার অভিযোগে বিভিন্ন থানায় করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন। রাসেলের বিরুদ্ধে প্রতারণার আরও মামলা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.