ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরু হয়েছে, নিশ্চিত করলেন জেলেনস্কি

0
90
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

স্থানীয় সময় শনিবার ইউক্রেনের রাজধানী কিয়েভে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে তিনি পাল্টা আক্রমণ শুরুর বিষয়টি নিশ্চিত করেন।

জেলেনস্কি বলেন, ‘একইসঙ্গে পাল্টা আক্রমণ চালানো হচ্ছে এবং প্রতিরক্ষামূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

তবে পাল্টা আক্রমণ শুরুর কথা নিশ্চিত করলেও তা এখন কোন পর্যায়ে আছে বা পাল্টা আক্রমণ শুরুর পরের অবস্থা কেমন সে সম্পর্কে এই মুহূর্তে বিস্তারিত কিছু জানাবেন না বলেও উল্লেখ করেন জেলেনস্কি।

রাশিয়ার দখল করে নেওয়া অঞ্চলগুলো পুনরুদ্ধারে বেশ কয়েক মাস ধরেই পাল্টা আক্রমণে যাওয়ার কথা জানিয়ে আসছিল ইউক্রেন।

গত কয়েকদিন ধরে রাশিয়া দাবি করে আসছে, ইউক্রেন তাদের পাল্টা আক্রমণ শুরু করে দিয়েছে। তবে এ বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে কিছুই বলা হচ্ছিল না। অবশেষে শনিবার সংবাদ সম্মেলনে ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরুর বিষয়টি নিশ্চিত করলেন জেলেনস্কি।

এর আগে শুক্রবার প্রকাশিত এক ভিডিও সাক্ষাৎকারে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেনের বাহিনী নিশ্চিতভাবেই তাদের আক্রমণ শুরু করেছে, তবে তাদের অগ্রসর হওয়ার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে এবং তাদের বহু সৈন্য হতাহত হয়েছে।

সংবাদ সম্মেলনে এ সম্পর্কে জানতে চাইলে জেলেনস্কি পুতিনের বক্তব্যকে ‘চমকপ্রদ’ বলে উল্লেখ করেন।

ইউক্রেনের সামরিক কমান্ডাররা ইতিবাচক মেজাজে রয়েছেন উল্লেখ করে এ সময় জেলেনস্কি সাংবাদিকদের বলেন, ‘এটি পুতিনকে জানিয়ে দিন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.