ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা পেসার লিয়াম প্লাঙ্কেট এলেন বিপিএলে

0
231
ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন প্লাঙ্কেট। ছবি : এএফপি

এমনিতেই হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে দলের অধিনায়ক মাহমুদউল্লাহ কবে মাঠে নামতে পারবেন, কেউ জানে না। এই অবস্থায় স্বস্তির একটা খবর পেল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা পেসার লিয়াম প্লাঙ্কেট আসছেন দলটার হয়ে খেলতে

মাহমুদউল্লাহকে নিয়ে দুঃসংবাদটা এসেছে গতকাল। পুরোনো হ্যামস্ট্রিংয়ের চোটটা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে, বিপিএলের চট্টগ্রাম পর্বে অন্তত দেখা যাবে না আর তাঁকে। বাকি বিপিএলেও কতটুকু সুস্থ হয়ে খেলতে পারবেন, সেটাও নিশ্চিত নয়। দুঃসময়ের মধ্যেই একটা সুসংবাদ পেল দলটা। লিয়াম প্লাঙ্কেট আসছেন তাদের হয়ে খেলতে।

দলে বিশ্বকাপজয়ী এই ইংলিশ তারকার অন্তর্ভুক্তি ফেসবুকে পোস্ট দেওয়ার মাধ্যমে নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। চট্টগ্রাম পর্বেই তাঁকে দেখা যাবে ফ্র্যাঞ্চাইজিটির জার্সি গায়ে। এর মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

ইংল্যান্ডের মাটিতে গত ওয়ানডে বিশ্বকাপের সদস্য ছিলেন ডানহাতি এই পেসার। ৭ ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। লর্ডসের সেই ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪২ রানে ৩ উইকেট নিয়েছিলেন। প্লাঙ্কেটের তিন শিকারের মধ্যে কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনও ছিলেন সেদিন।

সম্প্রতি আবুধাবিতে অনুষ্ঠিত টি-টেন লিগে বাংলা টাইগার্সের হয়ে ৬ ম্যাচে ৩ উইকেট শিকার করেন তিনি। প্লাঙ্কেটের বিপিএল অভিজ্ঞতা যে একদমই নেই, তা কিন্তু না। এর আগে বিপিএলে সিলেট সিক্সার্সের হয়েছে ২০১৭-১৮ মৌসুমে ৫ ম্যাচ খেলে ১৯ ওভার বল করে ১৫৮ রানে ৭ উইকেট নেন প্লাঙ্কেট।

এ ছাড়াও প্লাঙ্কেট আইপিএলে এক মৌসুম খেলেছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। গতকাল অনুষ্ঠিত হওয়া আইপিএলের নিলামে তাঁকে কেউ দলে নেয়নি যদিও। বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারসের মতো দলের হয়েও খেলেছেন তিনি। নিয়ন্ত্রিত সিম বোলিংয়ের জন্য প্রশংসিত এই তারকা ব্যাটও করতে পারেন মোটামুটি। ইনিংসের শেষ দিকে চট্টগ্রাম তাই তাঁর ব্যাট থেকে কিছু রানের প্রত্যাশা করতেই পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে