আয়শার জামিন চেয়ে আবার আবেদন

0
384
আয়শা সিদ্দিকা মিন্নি

আয়শা সিদ্দিকা মিন্নির জামিন চেয়ে হাইকোর্টের আরেকটি বেঞ্চে আবেদন দাখিল করেছেন তাঁর আইনজীবী। আজ রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টে বেঞ্চে আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদনটি দাখিল করা হয়।

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষে তাঁর আইনজীবী এ আবেদন দাখিল করেন।

আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী জেড আই খান পান্না বলেন, বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্টে বেঞ্চে মিন্নির জামিন চেয়ে করা আবেদনটি দাখিল করা হয়েছে। আগামীকাল সোমবার জামিন আবেদন কার্যতালিকায় এলে পরে শুনানি হবে।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ওই ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাঁকে রামদা দিয়ে কোপাচ্ছেন। ঘটনার দিন থেকেই নিখোঁজ হন তাঁরা। এর ছয় দিন পর গত ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। পরে রিফাত ফরাজীকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

এই মামলায় রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে তাঁকে রিমান্ডে নেওয়া হয়। তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তবে তাঁর বাবা বলেন, পুলিশ যা বলতে বলেছে, আদালতে তা-ই বলেছেন আয়শা সিদ্দিকা। পরে জামিন চেয়ে আবেদন করলে গত ২১ জুলাই বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালত তা নাকচ করেন। ২৩ জুলাই বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে মিন্নির পক্ষ থেকে জামিন আবেদন করা হয়। ৩০ জুলাই শুনানি নিয়ে তা নামঞ্জুর করেন আদালত।

নিম্ন আদালতে জামিন আবেদন একাধিকবার নাকচ হওয়ার পর আয়শা সিদ্দিকা হাইকোর্টে জামিনের আবেদন করেন। এক বেঞ্চে আবেদন নাকচ হলে আবার তিনি অপর বেঞ্চে আজ আবেদন করলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে