আহতদের পাশে থাকার আশ্বাস শিক্ষামন্ত্রীর

নিউমার্কেটে সংঘর্ষ

0
40
দুই হাসপাতালে গেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও দোকানের কর্মীদের সংঘর্ষের ঘটনায় আহতদের দেখতে দুই হাসপাতালে গেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার রাতে প্রথমে তিনি সংঘর্ষে গুরুতর আহত ঢাকা কলেজের শিক্ষার্থী মোশাররফ হোসেনকে দেখতে স্কয়ার হাসপাতালে যান। পরে সেখান থেকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আহতদের দেখতে যান।

উভয় হাসপাতালে তিনি আহত শিক্ষার্থী ও অন্যদের চিকিৎসার খোঁজখবর নেন এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন। শিক্ষামন্ত্রীর সঙ্গে এসময় ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এটিএম মইনুল হোসেনও ছিলেন।

এর আগে সোমবার রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় কথা কাটাকাটির জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবারও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউমার্কেটের কর্মীরা সংঘর্ষে জড়ান। দিনভর সংঘর্ষে আহত হয় কমপক্ষে ৫০ জন। তাদের মধ্যে কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হাসান (২৩) মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটের দিকে মারা যান।

সংঘর্ষের কারণে ঢাকা কলেজের ছাত্রাবাস বন্ধের ঘোষণা দেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেন। ঘোষণার পর বিক্ষুব্ধ ছাত্ররা অধ্যক্ষকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন। পরে রাত ৮টায় ছাত্রদের ‘হলে থাকতে দেওয়ার আশ্বাস’ দিলে শিক্ষার্থীরা তার কার্যালয় থেকে সড়ে যান। এরপর ক্যাম্পাস ছাড়েন অধ্যক্ষ এবং পরে স্কয়ার হাসপাতালে যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে