আরপিজিসিএলের অর্থ আত্মসাতের ঘটনায় ৫ ব্যাংকারকে জিজ্ঞাসাবাদ

0
151
দুদক

রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেডের (আরপিজিসিএল) ব্যাংক হিসাব থেকে ৯০ লাখ টাকা তুলে নিয়ে আত্মসাতের ঘটনা অনুসন্ধানের অংশ হিসেবে জনতা ব্যাংকের পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার বিকেলে তাঁদের জিজ্ঞাসাবাদ করে দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে একটি দল।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

যে পাঁচ ব্যাংকারকে জিজ্ঞাসাবাদ করা হয়, তাঁরা হলেন সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) জাকির হোসেন, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোসাম্মৎ সখিনা আক্তার, প্রিন্সিপাল অফিসার সালমা আক্তার, সিনিয়র অফিসার মঈন উদ্দিন আহমেদ ও অফিসার তাহমিনা খাতুন।

দুদকের হাতে থাকা অভিযোগে বলা হয়েছে, জনতা ব্যাংক পল্লী বিদ্যুতায়ন বোর্ড শাখায় আরপিজিসিএলের একটি হিসাব থেকে ৯০ লাখ টাকা জালিয়াতির মাধ্যমে তুলে নিয়ে আত্মসাৎ করে একটি চক্র। অভিযোগটি অনুসন্ধানের অংশ হিসেবে আজ ব্যাংক কর্মকর্তাদের বক্তব্য নেওয়া হয়।

দুদক জানিয়েছে, কাল মঙ্গলবার আরপিজিসিএলের দুই মহাব্যবস্থাপককে (জিএম) জিজ্ঞাসাবাদ করা হবে। গত ২৪ নভেম্বর দুদক চিঠি পাঠিয়ে তাঁদের তলব করে।

আরপিজিসিএলের যে দুই কর্মকর্তাকে কাল জিজ্ঞাসাবাদ করা হবে, তাঁরা হলেন অর্থ বিভাগের জিএম মো. বাবর আলী ও প্রশাসন বিভাগের জিএম রুচিরা ইসলাম। এ ছাড়া জনৈক আশরাফ হোসেনকে ওই দিন জিজ্ঞাসাবাদ করা কথা আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে