তারকাদের টিভি উপস্থাপনা

0
110

বাংলাদেশ টেলিভিশন ঈদে তাদের নিয়মিত ‘আনন্দমেলা’ নিয়ে নানা ধরনের পরিকল্পনা করে থাকে। এ কারণে উপস্থাপনায়ও ভিন্নতা চোখে পড়ে। এবারের অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফেরদৌস আহমেদ ও অপু বিশ্বাস। ফেরদৌস এর আগে অনেকবার আনন্দমেলা উপস্থাপনা করলেও ক্যারিয়ারে প্রথমবার উপস্থাপনায় দেখা যাবে অপুকে। ছোটবেলা থেকে দেখে আসা অনুষ্ঠানের উপস্থাপনা করতে পেরে উচ্ছ্বসিত অপু বিশ্বাস। তিনি বলেন, ‘আগে তো পর্দার সামনে বসে আফজাল ভাই, ফেরদৌস ভাই, রিয়াজ ভাই, পূর্ণিমা আপুদের উপস্থাপনা দেখেছি। সেই মঞ্চে নিজেকে দেখব, এটি আমার জন্য আনন্দের। এটি আসলে উপস্থাপনা না, তবে উপস্থাপনার মতোই কিছু একটা। অমুক আসছেন, তমুক আসছেন সে টাইপের কোনো বিষয় ছিল না অনুষ্ঠানে। আমি নাটকীয়ভাবে উপস্থাপক হিসেবে হাজির হয়েছি স্ক্রিনে।’

ফেরদৌস বলেন, ‘ঈদ আনন্দমেলার মাধ্যমে দেশের মানুষকে একটু আনন্দ দেওয়ার চেষ্টা থাকে বিটিভির। এ কারণে অনুষ্ঠানটি নিয়ে দর্শকের প্রত্যাশার চাপও বেশি থাকে। চেষ্টা করেছি নতুন আঙ্গিকে নিজেকে উপস্থাপন করতে। বৈচিত্র্যময় আয়োজন দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি।’ উপস্থাপনা ছাড়াও ফেরদৌস ও অপু ষড়ঋতুর গান নিয়ে একটি কোলাজ পরিবেশনায় হাজির হবেন। এটি প্রচার হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের জন্য নির্মিত ঈদ বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘তারার মেলা’ উপস্থাপনায় দেখা যাবে চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী শামীমা তুষ্টিকে। প্রথমবার একসঙ্গে উপস্থাপনা করছেন তাঁরা। উপস্থাপনা প্রসঙ্গে তুষ্টি বলেন, ‘রিয়াজ ভাই নিঃসন্দেহে একজন নন্দিত নায়ক, অভিনেতা। তাঁর সঙ্গে উপস্থাপনা করে ভীষণ ভালো লেগেছে।’ অভিনয়ের পাশাপাশি অনেক আগে থেকেই উপস্থাপনা করেন তানিয়া আহমেদ। ঈদের জন্য একটি টিভি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন তিনি। এই অনুষ্ঠানের নাম ‘মোমেন্ট অব মিউজিক’। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকছেন তারকাশিল্পীরা। তানিয়া আহমেদ বলেন, ‘অনেক আগে থেকেই উপস্থাপনা করে আসছি। কাজটি করতে ভালোই লাগে। অনুষ্ঠানে যাঁরা উপস্থিত হয়েছিলেন, তাঁরা প্রত্যেকেই গান গাওয়ার পাশাপাশি আরও নানা ধরনের পর্বে অংশগ্রহণ করেন। আশা করছি, অনুষ্ঠানটি ঈদ আয়োজনে দর্শকদের বাড়তি আনন্দ জোগাবে।’ এটি প্রচার হবে এটিএন বাংলায়।

ছোট পর্দার অভিনেত্রী জিনাত শানু স্বাগতা অভিনয়ের পাশাপাশি গান এবং উপস্থাপনাও করেন। আসছে ঈদে বিটিভির ‘ছায়াছন্দ’ অনুষ্ঠান উপস্থাপনায় তাঁকে দেখা যাবে। সাদাকালো যুগের গান দিয়ে সাজানো হয়েছে এবারের ছায়াছন্দ। স্বাগতা বলেন, ‘এক যুগ ধরে ছায়াছন্দ উপস্থাপনা করছি। চেষ্টা করি অনুষ্ঠানে নতুনত্ব আনতে। আশা করছি এবারের ছায়াছন্দ দর্শকের পছন্দ হবে।’ টিভি চ্যানেলের পাশাপাশি ঈদ ঘিরে অনলাইনে রয়েছে নানা আয়োজন। কোটি টাকার বিএমডব্লিউ গাড়ি হবে কার– এরই উত্তর খুঁজতে চলছে নগদের ‘কে জিতবে বিএমডব্লিউ?’ শো। এটি উপস্থাপনা করছেন পূর্ণিমা। তাঁর সঙ্গে আছেন সোলায়মান সুখন। বেশ আগে এর শুটিং শেষ হয়েছে। এটি এখন দেখা যাচ্ছে অনলাইনে।

নাচ-গান ও মজার গেম খেলার জমজমাট এ আয়োজনে এরই মধ্যে হাজির হয়েছেন তারকা অভিনেত্রী অপু বিশ্বাস, নুসরাত ফারিয়া, অনন্ত, বর্ষা, সালমান মুক্তাদির, তৌহিদ আফ্রিদিসহ অনেকেই। পূর্ণিমা বলেন, ‘ঈদে নানা টিভি চ্যানেলে আমার উপস্থাপনায় অনুষ্ঠান থাকে। এবার আর আমাকে কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না। অনলাইনে একটি শো করছি। এটিতে কোটি টাকার গাড়ি জেতার সুযোগ থাকছে। অনুষ্ঠানটি দর্শকের বেশ সাড়া মিলছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.