আবরার হত্যা: বিচারের দাবিতে মঙ্গলবার ফের আন্দোলনে নামবে শিক্ষার্থীরা

0
198
ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকণ্ডের বিচারের দাবিতে মঙ্গলবার সকালে ফের আন্দোলনে নামবেন শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যায় বুয়েট শিক্ষার্থী অন্তরা তিথি এই তথ্য নিশ্চিত করেন।

অন্তরা তিথি জানান, তারা শিক্ষার পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ১০ দফার আন্দোলন করছেন। সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। ভর্তি পরীক্ষা উপলক্ষে তারা দুই দিনের জন্য আন্দোলন শিথিল করেছিলেন। সে অনুযায়ী মঙ্গলবার থেকে আবারও আন্দোলন শুরু করবেন তারা। মঙ্গলবার সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি জানিয়ে দেওয়া হবে।

গণস্বাক্ষর কর্মসূচি : এদিকে সোমবার ভর্তি পরীক্ষা চলার সময় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি নিশ্চিত করাসহ ১০দফা দাবি আদায়ে গণস্বাক্ষর নিয়েছে বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা। ক্যাম্পাসে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে তারা এই গণস্বাক্ষর নেন। গণস্বাক্ষর নেওয়া একজন শিক্ষার্থী জানান, এগুলো তারা প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবেন। এ সময় অভিভাবকদের স্বতঃস্ফূর্তভাবে এই কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক জানান, আবরারের মতো কোনো সন্তানকে তারা আর হারাতে চান না। তারা চান এই হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের শাস্তি নিশ্চিত হোক।

গত ৬ অক্টোবর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ-ভারত চুক্তির বিষয়ে স্ট্যাটাস দেয়ার জের ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীদের কয়েকজন নেতা তাকে শিবিরকর্মী আখ্যা দিয়ে তাকে ছয় ঘণ্টা ধরে বেদম মারধর করে। এর ফলে তিনি মারা যান। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ১০ দফা দাবি উত্থাপন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে