একশ’র পরে ছয় উইকেট হারাল আফগানরা

0
122
দুই উইকেট নেওয়া পেসার এবাদতকে ঘিরে সতীর্থদের উদযাপন।

নাজমুল শান্তর দুর্দান্ত সেঞ্চুরি ও মাহমুদুল জয়ের দৃঢ়তায় প্রথমদিন ৫ উইকেটে ৩৬২ রান তুলেছিল বাংলাদেশ। তারাই দ্বিতীয়দিন সাত ওভার খেলেই অলআউট হয়েছে। প্রথম ইনিংসে ৮৬ ওভার ব্যাট করে তুলেছে ৩৮২ রান।

জবাব দিতে নেমে আফগানিস্তান প্রথম ইনিংসে ২৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৮ রান তুলেছে। ক্রিজে আছেন করিম জানাত ও আমির হামজা। এর আগে নাসির জামাল ৩৫ রান করে মিরাজের বলে এবং আফসার জাজাই ৩৬ রান করে এবাদতের বলে আউট হয়েছেন।

ব্যাট করতে নামা আফগান শিবিরে শরিফুল ইসলাম প্রথম ধাক্কা দেন। তিনি ওপেনার ইব্রাহিম জাদরানকে ৬ রানে লিটনের ক্যাচে পরিণত করেন। এবাদত তুলে নেন ১৭ রান করা ওপেনার আব্দুল মালিক ও ৯ রান করা রহমত শাহকে। লাঞ্চের পরই অধিনায়ক হাসমতুল্লাহ শাহেদিকে (৯) আউট করেছেন বাঁ-হাতি পেসার শরিফুল।

এর আগে ঢাকা টেস্টে টস হেরে ব্যাটিং করতে নেমে ওপেনার জাকির হাসান ১ রানে আউট হন। এরপর ওপেনার জয় ও তিনে নামা শান্ত ২১২ রানের জুটি গড়েন। জয় ৭৬ রান করে ফিরে যান। ১৩৭ বল খেলে নয় চারের শট খেলেন।

পরে ক্রিজে এসে আউট হন মুমিনুল হক (১৫)। তবে অবিচল ছিলেন নাজমুল শান্ত। চতুর্থ ব্যাটার হিসেবে ফিরে যাওয়ার আগে শান্ত তিনি খেলেন ১৪৬ রানের ইনিংস। তার ব্যাট থেকে ২৩টি চার ও দুটি ছক্কার শট আসে। শান্ত ফেরার পরই আউট হন লিটন দাস। ২১৮ রানে দ্বিতীয় উইকেট থেকে ২৯০ রানে পঞ্চম উইকেট হারায় দল।

দ্বিতীয় দিন সকালে ৩৭৩ রানে ফেরেন মিরাজ। তিনি ৪৩ রানে দিন শুরু করে পাঁচ রান যোগ করতে পারেন। ৪১ রানে অপরাজিত থাকা মুশফিক ফিরে যান ৪৭ রান করে। আফগানদের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন নাজাত মাসুদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.