আন্তর্জাতিক প্রতিযোগিতায় রায়হানের অর্জন

0
189
মোহাম্মদ রায়হান উদ্দিন ফকির

সম্প্রতি ভারতের মেদিনীপুরে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক মাস্টার্স অ্যাথলেটিকস প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় অংশ নেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক (ক্রীড়া) মোহাম্মদ রায়হান উদ্দিন ফকির। তিনি দুটি রৌপ্য পদকসহ মোট তিনটি পদক অর্জন করেন।

রায়হানের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্ত্যপুর গ্রামে। তাঁর এ অর্জনে গর্বিত গৌরীপুর উপজেলার মানুষ। গত ২৯ নভেম্বর রাতে রায়হানকে সংবর্ধনা দেওয়া হয়।

গৌরীপুর প্রেসক্লাবে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ‘গৌরীপুর ৯১ ব্যাচ’ নামের সংগঠন। অনুষ্ঠানে বক্তারা বলেন, রায়হান গৌরীপুরের সন্তান। তাঁর এ অর্জনে সবাই গর্বিত। তাঁর এ অর্জন দেশকেও গর্বিত করেছে।

রায়হান প্রতিযোগিতায় ২০০ মিটার দৌড়ে রৌপ্য, ৪০০*১০০ মিটার রিলে দৌড়ে রৌপ্য ও হাইজাম্পে ব্রোঞ্জ পদক অর্জন করেন। প্রতিযোগিতায় সার্কভুক্ত দেশগুলোর ছয় প্রতিযোগী অংশ নেন।

রায়হান গৌরীপুরের অচিন্ত্যপুর গ্রামের মৃত আবদুল হাকিম ফকির ও রেজিয়া খাতুন দম্পতির সন্তান। তিনি অচিন্ত্যপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নকালেই স্কুল পর্যায়ে উপজেলায় দৌড়, লংজাম্প ও হাইজাম্পে ১১ বার চ্যাম্পিয়ন হন। পরবর্তী সময়ে শাহ্গঞ্জ উচ্চবিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় সুনাম অর্জন করেন। ১৯৮৭ ও ৮৮ সালে দুবার আন্তজেলা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় হাইজাম্প, লংজাম্প ও ১০০ মিটারে দৌড়ে প্রথম স্থান অর্জন করেন রায়হান। এরপর ঢাকা বিভাগীয় পর্যায়েও চ্যাম্পিয়ন হন তিনি। ২০১৮ সালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তাদের মধ্যে আয়োজিত ব্যাডমিন্টন প্রতিযোগিতায় এককে চ্যাম্পিয়ন ও দ্বৈতে রানারআপ হন তিনি।

বর্তমানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক (ক্রীড়া) হিসেবে দায়িত্ব পালন করছেন রায়হান। তিনি  বলেন, ‘দেশের হয়ে খেলে পদক অর্জন করা আমার জন্য গৌরবের। আমার এ অর্জনের জন্য সংবর্ধনা দেওয়ায় গৌরীপুরের বন্ধুদের প্রতি আমি কৃতজ্ঞ।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে