আন্তর্জাতিক মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৪১ আটক

0
86
মালয়েশিয়ায় বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় অভিবাসন পুলিশের বিশেষ অভিযানে ১৪১ জন আটক হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এদের মধ্যে ৮ জন বাংলাদেশিও আছেন।

স্থানীয় সময় শনিবার (১২ জানুয়ারি) গভীর রাতে দেশটির পেরাক রাজ্যের ইপোতে আটক হয় তারা। অনিয়মিত অভিবাসীদের পাশাপাশি সম্প্রতি মালয়েশিয়ার বিভিন্ন বিনোদন কেন্দ্র ও নাইট ক্লাবে অভিযান জোরদার করেছে দেশটির পুলিশ। এরই অংশ হিসেবে শনিবার ওই অভিযানটি পরিচালিত হয়। আটকদের মধ্যে ১০ জন স্থানীয় নাগরিকও রয়েছে।

বিশেষ এ অভিযানে দেশটির ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অপারেশনস ডিভিশন, পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার্স, স্পেশাল ট্যাকটিকাল টিম, জহুর ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি, পেরাক ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এবং পার্লিস ইমিগ্রেশন ডিপার্টমেন্টের কর্মকর্তা ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা অংশ নেন। গত এক মাসের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয় বলে জানিয়েছে দেশটির অভিবাসন বিভাগ।

আটকদের মধ্যে ৮ জন বাংলাদেশি ছাড়াও ৫২ জন চীনা, ৪১ জন ভিয়েতনামের, ২১ জন থাইল্যাণ্ডের, ৩ জন ইন্দোনেশিয়ার, একজন লাওসের ও চারজন মিয়ানমারের নাগরিক আছেন। এ ছাড়া একজন পরিচয়পত্রহীন ব্যক্তিও আটক হয়েছেন এ অভিযানে। আটকদের সবার বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে।

দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়, বৈধ ভ্রমণ নথি না থাকা, মেয়াদোত্তীর্ণ সামাজিক ভিজিট পাসের অপব্যবহারসহ বিভিন্ন অভিযোগ আছে আটকদের বিরুদ্ধে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.