ম্যান ইউনাইটেডের নতুন অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজ

0
104
ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজ

হ্যারি ম্যাগুয়ারের অনুপস্থিতিতে দলকে আগেই নেতৃত্ব দিয়েছেন ব্রুনো ফার্নান্দেজ। এবার আর ভারপ্রাপ্ত নয়, ম্যানচেস্টার ইউনাইটেডের স্থায়ী অধিনায়ক হয়েছেন পর্তুগিজ মিডফিল্ডার। ইংল্যান্ডের ডিফেন্ডার ম্যাগুয়ারের জায়গায় ফার্নান্দেজকে দলের স্থায়ী অধিনায়ক করার ঘোষণা গতকাল এক বিবৃতিতে দিয়েছে ম্যান ইউনাইটেড।

ম্যাগুয়ার বিদায় বললে ইউনাইটেডকে ১ কোটি পাউন্ড দিতে হবে

চোট আর বাজে পারফরম্যান্সের কারণে গত মৌসুমে ম্যান ইউনাইটেডের শুরুর একাদশে অনিয়মিত হয়ে পড়েছিলেন ম্যাগুয়ার। ফল হিসেবে নতুন মৌসুম শুরুর আগে ম্যাগুয়ারের নেতৃত্ব কেড়ে নেন কোচ এরিক টেন হাগ।

২৮ বছর বয়সী ফার্নান্দেজকে স্থায়ী অধিনায়ক করার বিবৃতিতে ইউনাইটেড বলেছে, ‘পর্তুগিজ মিডফিল্ডার এরই মধ্যে বেশ কয়েকবার ইউনাইটেডের অধিনায়কত্ব করেছেন এবং এরিক টেন হাগ নিশ্চিত করেছেন যে তিনি এখন দলকে স্থায়ীভাবে নেতৃত্ব দেবেন।’

ম্যাগুয়ারের নেতৃত্ব কেড়ে নিলেন টেন হাগ

ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার
ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার

স্পোর্তিং লিসবন থেকে ২০২০ সালে ইউনাইটেডে নাম লেখানোর পর ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটির হয়ে ১৮৫ ম্যাচ খেলে ৬৪টি গোল করার পাশাপাশি ৫৪টি অ্যাসিস্ট করেছেন ফার্নান্দেজ। পর্তুগাল মিডফিল্ডারের প্রশংসা করে ইউনাইটেড তাদের বিবৃতিতে লিখেছে, ‘অধিনায়ক হিসেবে দুইবারের স্যার ম্যাট বুসবি বর্ষসেরা খেলোয়াড় হওয়া ফার্নান্দেজ দলকে খুব ভালোভাবে অনুপ্রাণিত করতে পারবেন আর ২০২৩–২৪ মৌসুমে দলকে সাফল্য এনে দিতে ভূমিকা রাখবেন।’

অন্যদিকে নেতৃত্ব হারানো ম্যাগুয়ারকে এ মৌসুমে ইউনাইটেড ছেড়ে দেবে বলে গুঞ্জন আছে। তবে তিনি ঠিক কোথায় যেতে পারেন, সেটা এখনো নিশ্চিত নয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.