আত্মবিশ্বাসই আমার সৌন্দর্যের রহস্য—ডুয়া লিপা

0
102
পপ তারকা ডুয়া লিপা

লন্ডনে জন্ম নেওয়া ডুয়া লিপার ক্যারিয়ারের সূচনা মাত্র ১৪ বছর বয়সে। গায়িকা হিসেবে সাতটি একক গান নিয়ে তাঁর প্রথম স্টুডিও অ্যালবাম প্রকাশিত হয়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই তারকাকে। তাঁর নিজস্ব স্টাইলই তরুণ সংগীতপ্রেমীদের মন্ত্রমুগ্ধ করার জন্য যথেষ্ট।

সুন্দর ত্বকের অধিকারী এ তারকা বলেন, তাঁর ত্বকযত্নের নিয়মকানুন খুবই সাদাসিধে। বিশেষ কোনো সৌন্দর্যচর্চার প্রসাধনী ব্যবহার করেন না বললেই চলে। তবে ত্বক সব সময় পরিচ্ছন্ন ও আর্দ্র রাখা খুবই জরুরি বলে মনে করেন ডুয়া লিপা। এর জন্য যা যা করা দরকার তিনি সবই করেন, তবে এর বাইরে বাড়তি কিছু করার সময় বা সুযোগ কোনোটাই হয়ে ওঠে না তাঁর।

ডুয়া লিপা মনে করেন, শিল্পী হিসেবে নিজের সৌন্দর্য ধরে রাখা এবং সব সময় সুস্থ থাকা তাঁর পক্ষে কঠিন হলেও খুবই জরুরি। তাই তিনি নিয়ম করে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই প্রচুর পানি পান করেন। গায়িকা জানান, ত্বক আর্দ্র থাকলে এমনিতেই সুন্দর দেখায়, আর ত্বকের বিভিন্ন রোগ হওয়ার আশঙ্কা কমে যায়। তবে তাঁর মতে, ‘মনের ভেতরের সৌন্দর্যটাই আসল। এ ক্ষেত্রে সবচেয়ে বেশি যা সহায়ক, তা হলো আত্মবিশ্বাস। আত্মবিশ্বাসই আমার সৌন্দর্যের রহস্য। কারণ, এর মাধ্যমে নিজেকে ভালোবাসা এবং ভালো থাকা যায়।’

স্বাস্থ্যসচেতন এ পপ তারকা সকালের নাশতায় যথাসম্ভব স্বাস্থ্যকর এবং সহজেই তৈরি করা যায়, এমন খাবার খেতে পছন্দ করেন। এ সময় তিনি বাদামদুধ, গ্রানোলা, খেজুর ও বেরি খেতে ভালোবাসেন। ত্বকের সৌন্দর্য রক্ষায় ডিম আর পর্যাপ্ত পরিমাণ তাজা শাকসবজি থাকে তাঁর খাবারের তালিকায়। চিকেন স্টেক ও সালাদ-জাতীয় খাবার খেতেও তিনি বেশ পছন্দ করেন। তাই দুপুরের মেন্যুতে প্রায়ই এগুলো থাকে। সঙ্গে সবজি ও ঠান্ডা ফলের রস তাঁর খুবই প্রিয়।

বিকেলের নাশতায় থাকে কলা ও কাজুবাদাম। মাঝেমধ্যে পনিরের সালাদও খান। আর রাতে খাবারের তালিকায় ডিমের সঙ্গে সেদ্ধ বা গ্রিল্ড কিছু; বিশেষ করে গ্রিল্ড চিকেন–জাতীয় খাবার থাকতে হবে। এ ছাড়া তিনি বিভিন্ন ধরনের সবজি খেয়ে থাকেন। কখনো কখনো অল্প পরিমাণ ফিশ স্টেক, সালাদ আর স্যুপ দিয়েই রাতের খাবারের পর্ব সেরে নেন। তবে রাতের খাবারে তিনি চিনি যতটা সম্ভব কম খাওয়ার চেষ্টা করেন।

মন ভালো রাখতে তিনি অবসরে গান লেখেন। সাধারণত নিজের গান নিজেই লেখেন এই গায়িকা। তাঁর গানের কথা যেমন সাহসী, নিজেও ঠিক তেমনই আত্মবিশ্বাসী। তিনি বলেন, ‘জীবনে বেঁচে থাকতে সবাইকে ছুটতে হয়; তাই বেঁচে থাকার লড়াইয়ে সাহস, আত্মবিশ্বাস আর স্পষ্টতা ছাড়া নিজের অস্তিত্ব তৈরি হয় না’। আত্মবিশ্বাসী এই গায়িকা শরীরকে সুস্থ রাখার জন্য ব্যক্তিগত প্রশিক্ষকের পরামর্শ গ্রহণ করেন। তিনি মনে করেন, শরীরের অবস্থা ও চাহিদা অনুযায়ী নিয়মিত শরীরচর্চা করা আবশ্যক। সঙ্গে পর্যাপ্ত পরিমাণ ফ্রি হ্যান্ড ওয়ার্কআউটও করতে হবে।

রাতেও হালকা ব্যায়াম করেন ডুয়া লিপা। এতে করে তাঁর ঘুম ভালো হয়, যা তাঁকে সকাল থেকেই কাজের প্রতি মনোযোগী ও আত্মবিশ্বাসী হতে সাহায্য করে। শত ব্যস্ততার মধ্যেও নিজের জীবনযাপনের রুটিন নিয়ে একদমই আপস করেন না ডুয়া লিপা। এভাবেই পরিশ্রম আর নিজস্বতা দিয়ে তরুণদের মনে নিজের আসন স্থায়ী করে নিয়েছেন এই বিশ্বখ্যাত পপতারকা।

ছবি: ডুয়া লিপার ইনস্টাগ্রাম থেকে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.