‘পাঠান’ পেছানোর অনুরোধ

0
109
সংবাদ সম্মেলন, ছবি: ফেসবুক

সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তির অপেক্ষায় থাকা শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’-এর মুক্তি সপ্তাহ দুয়েক পেছানোর অনুরোধ করেছেন ঢালিউডের কয়েকজন পরিচালক।

সরকারের তরফ থেকে উপমহাদেশের সিনেমা আমদানির অনুমতি পাওয়ার পর ‘পাঠান’ আমদানির প্রক্রিয়া শুরু করে সিনেমা আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। ৫ মে সিনেমাটি দেশের সিনেমা হলে মুক্তির পরিকল্পনার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

জানুয়ারিতে মাসে সাফটা চুক্তির আওতায় শাহরুখ খানের ‘পাঠান’ আমদানি করতে আবেদন করে ঢাকার একটি পরিবেশনা প্রতিষ্ঠান

এর মধ্যে গতকাল রোববার ঢাকার একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলন থেকে সিনেমাটি পেছানোর অনুরোধ আসে। এতে ঈদে মুক্তিপ্রাপ্ত ৮ সিনেমার পরিচালক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ‘লোকাল’ সিনেমার পরিচালক সাইফ চন্দন বলেন, ঈদের প্রতিটি ছবিই কমবেশি দর্শক টানছে। এগুলোকে ভালোভাবে ব্যবসা করতে হলে তিন-চার সপ্তাহ সিনেমা হলে চালাতে দেওয়া উচিত। ফলে ‘পাঠান’ সিনেমাটি দুই-তিন সপ্তাহ পর মুক্তি পেলে ভালো।

পরিচালকদের এ দাবি মানতে নারাজ অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের স্বত্বাধিকারী ও চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন। তিনি বলেন, ‘সরকারের পক্ষ থেকে “পাঠান” মুক্তি নিয়ে একটা সময়সীমা বেঁধে দেওয়া হয়। ঈদের সপ্তাহ চলে গেছে। পরের সপ্তাহও যাচ্ছে। এভাবে চলতে থাকলে কেমনে কী! আমাদের এটা কি ছবি নয়? সরকারকে ভ্যাট-ট্যাক্স সবই দিয়েছি। এই ছবির জন্য সরকারকে সাত লাখ টাকার মতো ভ্যাট দিয়েছি। ঈদের আর সব ছবি মিলে তো সাত লাখ টাকা ভ্যাট দিতে পারেনি। আমি তো সিনেমা এনেছি ফ্রিজে রাখার জন্য নয়। রিলিজ দেওয়ার জন্য এনেছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ‘লোকাল’-এর নির্মাতা সাইফ চন্দন, ‘পাপ’-এর পরিচালক সৈকত নাসির, ‘লিডার: আমিই বাংলাদেশ’-এর নির্মাতা তপু খান, ‘কিল হিম’-এর নির্মাতা মো. ইকবাল, ‘প্রেম প্রীতির বন্ধন’-এর পরিচালক সোলায়মান আলী ও ‘আদম’-এর নির্মাতা আবু তাওহীদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.