আজমত উল্লার বক্তব্যে ‘প্রাথমিকভাবে অত্যন্ত সন্তুষ্ট’ ইসি

0
137
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খানের বক্তব্যে ‘প্রাথমিকভাবে অত্যন্ত সন্তুষ্ট’ হয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, আজমত উল্লার বিষয়ে কমিশন এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। তবে ইসি বিষয়টি নিয়ে আর কোনো তদন্তও করবে না।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ রোববার বিকেলে সিইসি কাজী হাবিবুল আউয়াল সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নির্বাচন কমিশনে হাজির হয়ে নিজের ব্যাখ্যা দেন আজমত উল্লা খান।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আজমত উল্লা খান অত্যন্ত বিনয়ের সঙ্গে দুঃখ প্রকাশ করেছেন এবং প্রতিশ্রুতি দিয়েছেন ভবিষ্যতে ভুল করবেন না। কিছু ভুল হয়েছে অজ্ঞাতসারে আর যে সভাটি করেছিলেন, সেটি সিটি করপোরেশন এলাকার বাইরে হয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের বিষয়ে আজমত উল্লা খান বলেছেন, ওই দিন অনেক কাউন্সিলর প্রার্থীও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আওয়ামী লীগের প্রার্থী আচরণবিধি ভেঙেছেন কি না, এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘কমিশন কোনো সিদ্ধান্ত নেয়নি। তাঁর বক্তব্য বিবেচনা করে দেখা হবে। তিনি একজন স্থানীয় নেতা, তিনি বিনয়ের সঙ্গে প্রতিশ্রুতি দিয়েছেন।’

আজমত উল্লা খান দুঃখ প্রকাশ করেছেন কেন, এমন প্রশ্নে সিইসি বলেন, ‘এত প্রশ্নের তো দরকার নেই।’ সিইসি জানান, যদি আচরণবিধি ভঙ্গ হয়ে থাকে, সে জন্য আজমত উল্লা খান দুঃখ প্রকাশ করেছেন।

আজমত উল্লা খান সাংবাদিকদের বলেন, তিনি নির্বাচন কমিশনের কাছে তাঁর অবস্থান পরিষ্কার করেছেন। তিনি কোনো নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেননি। কমিশন থেকে যে সিদ্ধান্তে আসবে, তিনি মেনে নেবেন। তিনি আচরণবিধি ভাঙেননি, তবে ভবিষ্যতে আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.