নিহতদের মধ্যে বাংলাদেশি আছেন কি না, খুঁজে দেখা হচ্ছে

0
145
গত শুক্রবার ওডিশার বালাসোরে তিন ট্রেনের সংঘর্ষে নিহত ১৬০ জনের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি, ছবি: রয়টার্স

ভারতে ওডিশায় ট্রেন দুর্ঘটনায় আহত বাংলাদেশিদের দেখতে রাজ্যের সোরো হাসপাতাল পরিদর্শন করেছেন কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশনের দ্বিতীয় সচিব শেখ মারেফাত আলি ইসলাম। তিনি বলেছেন, ‘ভুবনেশ্বরে কয়েকটি হাসপাতালে একাধিক লাশ আছে। এসব লাশের পরিচয় এখনো পাওয়া যায়নি। এর মধ্যে কোনো বাংলাদেশি আছে কি না, আমরা তা খুঁজে দেখব।’ আজ রোববার ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) এ তথ্য জানায়।

গত শুক্রবার সন্ধ্যায় ওডিশার বালাসোরের বাহাঙ্গাবাজার স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় আহত বাংলাদেশিদের কনস্যুলার সেবা দিতে গতকাল শনিবার ওডিশার বালাসোর জেলার সোরো হাসপাতালে যান মারেফাত ইসলাম।

মারেফাত ইসলাম জানান, বালাসোরের ওই ট্রেন দুর্ঘটনায় আহত বাংলাদেশিরা ওডিশার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে দুর্ঘটনায় কোনো বাংলাদেশির মৃত্যুর খবর এখনো জানা যায়নি।

মারেফাত ইসলাম বলেন, ‘শনিবার ওডিশার বালাসোর হাসপাতাল পরিদর্শন করেছি। ভাদরাক হাসপাতালে ভর্তির পর এক বাংলাদেশি যাত্রী চিকিৎসাসেবা নিয়ে হাসপাতাল ছেড়ে গেছেন এবং আরও একজন বাংলাদেশি যাত্রীকে কটকে এসসিবি মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়েছে।’

মারেফাত ইসলাম বলেন, ‘আহত বাংলাদেশি রোগীদের বিষয়ে যেকোনো তথ্যের জন্য কলকাতা উপহাইকমিশনের ৯০৩৮৩৫৩৫৩৩—এই নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।’

ট্রেন দুর্ঘটনায় হতাহত বাংলাদেশি নাগরিকদের পরিচয় শনাক্তের কাজে সহযোগিতা করার জন্য ওডিশা রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন মারেফাত ইসলাম।

১৬০টি লাশের পরিচয় জানা যায়নি

এদিকে ওডিশার রাজধানী ভুবনেশ্বরের পুলিশ কর্মকর্তা প্রতীক গীতা সিং জানান, গত শুক্রবার তিনটি ট্রেনের সংঘর্ষে নিহত ১৬০ জনের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। এর মধ্যে ১০০ লাশ ভুবনেশ্বরের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) রাখা হবে।

ভুবনেশ্বরের উপপুলিশ কমিশনার (ডিসিপি) প্রতীক গীতা সিং আরও জানান, বাকি লাশগুলো ভুবনেশ্বরের বিভিন্ন হাসপাতাল এবং মেডিকেল কলেজে রাখা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.