আইসোলেশনে আধা ঘণ্টায় দুজনের মৃত্যু

0
268
শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টার। ফাইল ছবি

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাকেন্দ্র শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে আজ শুক্রবার আধা ঘণ্টার ব্যবধানে দুজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন নারী (৩০) ও একজন পুরুষ (৫৩)।
মারা যাওয়া নারী সিলেট নগরের দাড়িয়াপাড়া এলাকার বাসিন্দা ও অন্যজন সিলেটের বিশ্বনাথের বাসিন্দা ছিলেন।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র বলেন, মারা যাওয়া দুজনের কেউই করোনা পজিটিভ হিসেবে নয়, সন্দেহভাজন হিসেবে ভর্তি হয়েছিলেন। তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পর তাঁরা করোনা পজিটিভ ছিল কি না, জানা যাবে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বিকেলে সিলেটের বিশ্বনাথ থেকে এক ব্যক্তি শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। আজ বেলা ১১টার দিকে জ্বর, সর্দি ও কাশি নিয়ে সিলেট নগরের এক নারী হাসপাতালে ভর্তি হন। তাঁদের হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। বেলা দুইটার দিকে নারীটির ও আড়াইটার দিকে পুরুষ লোকটির মৃত্যু হয়।

সূত্র জানায়, হাসপাতালের আইসোলেশনে ২৮ জন চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের মধ্যে করোনা পজিটিভ ১৯ জন। বাকিরা করোনা সন্দেহে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন।

সুশান্ত কুমার মহাপাত্র বলেন, আইসোলেশনে মারা যাওয়া নারী আগে যক্ষ্মায় আক্রান্ত হয়েছিলেন, এ ছাড়া তাঁর লিভারের সমস্যা ছিল। বিশ্বনাথের ওই ব্যক্তি হৃদ্‌রোগে আক্রান্ত ছিলেন। তাঁদের নমুনা সংগ্রহ করে রাখা হয়েছে। মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মরদেহগুলো সৎকার ও দাফনে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিতের কথা বলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে