বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে গুলশানের ভবনে আগুনের সূত্রপাত: পুলিশ

0
111
আগুনের ঘটনায় সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি গুলশান বিভাগের উপকমিশনার। ছবি-সংগৃহীত

রাজধানীর গুলশানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার আবদুল আহাদ।

সোমবার দুপুরের দিকে ঘটনাস্থলে এসে তিনি সাংবাদিকদের একথা জানান।

আবদুল আহাদ বলেন, ‘আমরা প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের মাধ্যমে জানতে পেরেছি, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভবনটিতে আগুনের সূত্রপাত হয়েছিল।’

তিনি আরও বলেন, ভবনের নির্মাণকাঠামো, অগ্নিনির্বাপণ ব্যবস্থা- এসব বিষয় ঠিক ছিল কি না, তা সংশ্লিষ্ট সংস্থা খতিয়ে দেখবে।

ডিএমপির গুলশান বিভাগের এই কমিশনার জানান, তারা নিরাপত্তাকর্মীদের কাছে ভবনটি বুঝিয়ে দিয়েছেন। ভবনের নিরাপত্তাকর্মীদের মাধ্যমে মালিকেরা নিজ নিজ ফ্ল্যাটসহ সবকিছু বুঝে নিচ্ছেন।

অগ্নিকাণ্ডের ঘটনাটি তদন্তে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

গতকাল রোববার সন্ধ্যায় গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর সড়কের ২ নম্বর হোল্ডিংয়ের ১৪ তলা ভবনের ১১ তলায় আগুন লাগে। একপর্যায়ে আগুন ভবনের ১২ তলায় ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডের সময়ে তাঁরা ভবন থেকে লাফিয়ে পড়ে মারা যান বলে জানায় পুলিশ। অগ্নিকাণ্ডের ঘটনায় আহত হয়েছেন কয়েকজন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.