‘অ্যাভেঞ্জার্স’-এর রেকর্ড ভাঙবে প্রভাস-শ্রদ্ধার ‘সাহো’য়

0
533
‘সাহো’তে প্রভাস ও শ্রদ্ধার ‘সাইকো সাইয়া’ ও ‘এনি সনি’ গান দুটির ট্রেলার মুক্তির পরই ঝড় তুলেছে। দুটি গান প্রায় পৌনে দুই কোটিবার দেখা হয়েছে টি-সিরিজের ইউটিউব চ্যানেল থেকে। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

রাত পোহালেই মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত ‘সাহো’। ছবিটি মুক্তির আগেই আলোচনার কেন্দ্রে। প্রভাস-শ্রদ্ধা জুটিই হোক বা ‘বাহুবলী’ প্রভাসের নতুন লুক—ছবির খবরের জন্য সারা বছর অপেক্ষায় ছিলেন ভক্তরা। ছবির কোনো খবর প্রকাশ্যে আসার পর থেকেই দর্শকদের মধ্যে প্রভাসকে ঘিরে উত্তেজনার পারদ ছিল উঁচুতে। সেই ছবি মুক্তির আগেই বক্স অফিসে আয় কেমন হবে, শুরু হয়েছে সেই পর্যালোচনা। সিনেমা বিশ্লেষকেরা বলছেন, বক্স অফিস কাঁপাবে ছবিটি।

‘সাহো’ ছবিতে প্রভাসের সঙ্গে শ্রদ্ধার রসায়ন বেশ জমেছে। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

বহু প্রতীক্ষিত ছবিটি বক্স অফিসের কালেকশন নিয়ে সিনেমা বিশ্লেষকদের ধারণা, ভারতে মুক্তি পাওয়া হলিউডের ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’কেও ছাড়িয়ে যাবে ‘সাহো’।

ছবিতে বেশ কয়েকটি অ্যাকশন দৃশ্য দেখা যাবে শ্রদ্ধা কাপুরকে। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

 

এস এস রাজামৌলীর ‘বাহুবলী: দ্য বিগিনিং’ ও ‘বাহুবলী: দ্য কনক্লুশন’—দুই সিনেমাতেই বাজিমাত করেছিলেন প্রভাস। বক্স অফিসে আয়ের রেকর্ডও করেছিল ‘বাহুবলী’। এর অন্যতম কারণ ছিল ছবিতে প্রভাসের উপস্থিতি। দুই বছর পর আবারও আসছেন প্রভাস। আগামীকাল শুক্রবার প্রভাসের আরেকটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এরই মধ্যে ছবির ট্রেলার ও গান বেশ সাড়া ফেলেছে। ছবি কয়েকটি ডায়ালগও ইউটিউবে ঝড় তুলেছে। বেশি নজর কেড়েছে অ্যাকশন দৃশ্যগুলো। প্রভাসের কারণেই ‘সাহো’ নাকি ‘বাহুবলী’র রেকর্ডও ভেঙে ফেলতে পারে বলে আশা করছেন বলিউড সংশ্লিষ্টরা।

কোনো কাট ছাড়াই সেন্সরে ছাড়পত্র পেয়েছে প্রায় তিন ঘণ্টার ছবিটি। ছবিতে দেখা যাবে মুম্বাইয়ে চুরি হওয়া দুই হাজার কোটি রুপি উদ্ধারে কাজ করছেন প্রভাস। আর পুলিশ অফিসারের ভূমিকায় থাকছেন শ্রদ্ধা। ৩৫০ কোটি রুপি বাজেটের অ্যাকশন থ্রিলার ছবিটি ইতিমধ্যেই ৩২০ কোটি রুপি ব্যবসা করে ফেলেছে।

‘সাহো’তে অ্যাকশন দৃশ্য নিয়ে আসছেন প্রভাস। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

ট্রেড অ্যানালিস্টদের পূর্বাভাস, প্রথম দিনের কালেকশনে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ থেকে ‘কবির সিং’, অনেক ছবিকেই টপকে যেতে পারে ‘সাহো’। ট্রেড অ্যানালিস্টরা বলছেন, ছবি মুক্তির প্রথম দিনে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’–এর ৫৩ কোটি, ‘থাগস অব হিন্দুস্তান’–এর আয় ছিল ৫২ কোটি রুপির বেশি।

ট্রেড অ্যানালিস্ট গিরীশ জোহর বলেছেন, ‘সাহো’র হিন্দি ভার্সনটি প্রথম দিনেই আয় করতে পারে ১৫ থেকে ২০ কোটি। ছবিটি নিয়ে মানুষের আগ্রহ প্রবল। তাই উৎসব সময়ে ছবি মুক্তি না হলেও ভালো ব্যবসা করবে ছবিটি। গিরীশ জোহরের পূর্বাভাস অনুযায়ী, ‘সাহো’র সব কটি ভার্সন মিলিয়ে প্রথম দিনে ব্যবসা হতে পারে ৫০ থেকে ৬০ কোটি রুপি। আর এসব পূর্ব অনুমান সত্যি হলে ছবিটি ছাপিয়ে যাবে অতীতের অনেক ব্লকবাস্টারকেই।

প্রভাস, শ্রদ্ধা ছাড়াও ‘সাহো’তে আছেন জ্যাকি শ্রফ, নীল নীতিন মুকেশ, চ্যাঙ্কি পান্ডে, মন্দিরা বেদি। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

উইকএন্ডে হওয়ায় এমনিতেই ব্যবসা বেশি হবে বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা। কিন্তু শুক্রবার মুক্তির দিনে যদি ১৫ কোটি রুপি ব্যবসা করে ছবির হিন্দি ভার্সন, তবে সেটাই অনেক। ‘সাহো’র বক্স অফিস কালেকশনের সঙ্গে ‘বাহুবলী’র সাফল্যকে তুলনা না করাই বোধ হয় ভালো। কারণ ‘বাহুবলী’ ছিল পৌরাণিক কাহিনির ছবি আর ‘সাহো’ খুবই অ্যাকশন থ্রিলার ছবি।

দক্ষিণের ‘রিবেল স্টার’ প্রভাসের সঙ্গে ‘সাহো’ ছবিতে জুটি বেঁধেছেন বলিউড সুপারস্টার শ্রদ্ধা কাপুর। এ ছাড়া জ্যাকি শ্রফ, নীল নীতিন মুকেশ, চ্যাঙ্কি পান্ডে, মন্দিরা বেদিসহ বহু বলিউড তারকাকে দেখতে পাবেন দর্শক এই ছবিতে। মুম্বাই, হায়দরাবাদ ছাড়া ছবির শুটিং হয়েছে অস্ট্রিয়া, আবুধাবি, দুবাই এবং ইউরোপের কয়েকটি দেশে।

মুম্বাইয়ে চুরি হওয়া দুই হাজার কোটি রুপি উদ্ধারে নামেন প্রভাস। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

‘সাহো’ ভারতে ১০ হাজার স্ক্রিনে মুক্তি পাচ্ছে। বিদেশের প্রায় দুই হাজার স্ক্রিনে মুক্তি পাবে। ‘বাহুবলী–২’ এরপর এতগুলো সিনেমা হলে একসঙ্গে কোনোও ছবি মুক্তি পায়নি। মুক্তির আগেই ৩২০ কোটি রুপির ব্যবসার রেকর্ড আসলে ‘সাহো’ গড়েছে থিয়েটার স্বত্ব, ডিজিটাল স্বত্ব থেকে। ‘বাহুবলী’ ও ‘বাহুবলী–২’–এ ঝড় তোলার পর দুই বছর পর বড় পর্দায় আসছেন প্রভাস। আর তাই হয়তো ‘সাহো’র প্রতি ছবিপ্রেমী ও ছবি ব্যবসায়ীদের আগ্রহ বেড়েছে।

ট্রেলারে প্রভাস-শ্রদ্ধা জুটিকে হাইভোল্টেজ অ্যাকশন দৃশ্যে দেখা গেছে। অ্যাকশন, টান টান উত্তেজনা, ভিএফএক্সের কাজ, রোমান্টিক দৃশ্য—সবই আছে ‘সাহো’তে। প্রভাসের ভক্তরা চান তাঁর নতুন ছবি ‘বাহুবলী’কেও ছাড়িয়ে যাক; যদিও সিনেমাবোদ্ধাদের মতে ‘বাহুবলী’ মহাকাব্যিক কাজ। তাই প্রভাসের পক্ষে ‘বাহুবলী’কে অতিক্রম করা কষ্ট হবে। তবে সবকিছুর জন্য অপেক্ষা করতে হবে শুক্রবার পর্যন্ত। তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে, নিউজ এইটিন, হিন্দুস্তান টাইমস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে