অর্ধদিবস হরতালের সমর্থনে রাজধানীর পল্টন মোড়ে অবস্থান, যান চলাচলে বিঘ্ন

0
41
হরতালের সমর্থনে পল্টন মোড় এলাকায় সড়কে অবস্থান নেন জোটের নেতা-কর্মীরা

সড়কে অবস্থান নেওয়া নেতা–কর্মীরা সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশবাসীকে রাজপথে থেকে অর্ধদিবস হরতাল পালনের আহ্বান জানিয়েছেন।

সরেজমিন দেখা যায়, পল্টন মোড়ে অবস্থান নিয়ে হরতালের সমর্থনে বক্তব্য ও স্লোগান দিচ্ছেন নেতা–কর্মীরা। পল্টন মোড় হয়ে রাজধানীর চারদিকে চলাচলের পথ রয়েছে। এর মধ্যে দুটি পথ বন্ধ করে দিয়েছেন হরতাল–সমর্থকেরা। এতে জাতীয় প্রেসক্লাব থেকে মতিঝিল ও গুলিস্তানের দিকে যাওয়া যানবাহনগুলো আটকে যায়।

আবার গুলিস্তান থেকে যাঁরা কাকরাইলের দিকে যেতে চাইছেন, তাঁরাও পল্টন মোড়ে এসে আটকা পড়েছেন।‌ কাকরাইল ও নাইটিঙ্গেল মোড় হয়ে গুলিস্তান ও সদরঘাটগামী যানবাহন পল্টন মোড় হয়ে না এসে ফকিরাপুল ও দৈনিক বাংলা মোড় হয়ে চলাচল করছে।

পল্টন মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও রয়েছেন। তবে এ প্রতিবেদন লেখার সময় সকাল সাড়ে নয়টা পর্যন্ত সড়কে অবস্থানকারীদের বাধা দেওয়া হয়নি।
হরতালের সমর্থনে সড়কে অবস্থান নিয়ে কয়েকজনকে প্রতিবাদী গান গাইতে দেখা গেছে। হরতাল সমর্থকেরা ‘দাম কমাও জান বাঁচাও’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

এ দিকে পল্টন মোড়ে হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের নেতা–কর্মীরা অবস্থান নিলেও রাজধানীর বাকি এলাকায় স্বাভাবিকভাবেই যান চলাচল করছে। অন্যান্য দিনের মতো আজও বিভিন্ন এলাকায় যানজট ও সিগন্যালে পড়ে দীর্ঘ সময় অপেক্ষা করে গন্তব্যে যেতে হচ্ছে রাজধানীবাসীর।

সকাল পৌনে সাতটার দিকে বাম গণতান্ত্রিক জোটের ছাত্রসংগঠনগুলোর একটি মিছিল শাহবাগ থেকে কাঁটাবন মোড়ে যায়। কিছুক্ষণ সেখানে অবস্থানের পর শাহবাগ, মৎস্য ভবন ও প্রেসক্লাব হয়ে পল্টন মোড়ে এসে অবস্থান নেয়।

মিরপুর ১২ নম্বর থেকে শুরু করে মিরপুর ১০ ও ১১ নম্বর, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, তেজগাঁও সাতরাস্তা, মগবাজার ও কাকরাইল এলাকা হয়ে অন্যান্য দিনের মতো স্বাভাবিকভাবেই যান চলাচল করতে দেখা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.