অবৈধভাবে সিম নিবন্ধন করে বিক্রি, চট্টগ্রামে গ্রেফতার ৩

0
298

অবৈধভাবে মোবাইল ফোনের সিম নিবন্ধন করে বিক্রির অভিযোগে চট্টগ্রামে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার নগরের বাকলিয়া থানার কালামিয়া বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন হলো– চান্দগাঁও থানার খাজা রোডের আমিনের দোকানের ছত্তার হাজীরবাড়ির ফেরদৌস সরোয়ার রবিন, বাঁশখালী উপজেলার নাপোড়া গ্রামের মৌলভী রমজানের বাড়ির মিনহাজুল ইসলাম ও কপবাজার জেলার পেকুয়া থানার টৈটং গ্রামের পশ্চিম সোনাইছড়ির বদিয়ার বাড়ির মিশু আহমেদ। তাদের মধ্যে রবিন মোবাইল অপারেটর রবির বিক্রয় প্রতিনিধি। অন্য দু’জন তার সহযোগী।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন জানান, বাকলিয়া থানার বলিরহাট এলাকায় মুহাম্মদ ইসমাইল নামে এক ব্যক্তির মুদিদোকান রয়েছে। তিনি মোবাইল ফোনে ব্যালেন্স রিচার্জসহ কার্ড বিক্রি করেন। রবিন রিচার্জের মোবাইল সিমটি বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের কথা বলে বারবার ইসমাইলের ফিঙ্গার প্রিন্ট নিতে থাকে। গত বুধবার এসে আরেক দফা ফিঙ্গার প্রিন্ট নিলে তার সন্দেহ হয়। তিনি তাৎক্ষণিক নির্দিষ্ট কোড ব্যবহার করে তার নামে কয়টি মোবাইল নম্বর নিবন্ধন করা আছে তা দেখেন। সেখানে দেখতে পান তার পুরনো জাতীয় পরিচয়পত্র ও বর্তমান স্মার্টকার্ড ব্যবহার করে ৩০টি নম্বর নিবন্ধন করা হয়েছে।

তিনি জানান, বিষয়টি উল্লেখ করে ইসমাইল থানায় অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে। গ্রেফতার তিনজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, প্রতারণার মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে লোকজনের নামে সিম নিবন্ধন করে  তারা। এরপর বেশি দামে এসব সিম রেয়াজউদ্দিন বাজারের সিডিএ মার্কেটের ব্যাগের দোকানদার মিজানের কাছে বিক্রি করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে