অন্যের গরু দিয়ে ভূরিভোজ, যুবলীগ নেতাকে নোটিশ

0
201

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় অন্যের গরু জবাই করে ভূরিভোজের অভিযোগে যুবলীগের এক নেতাকে কারণ দর্শাতে বলা হয়েছে। অভিযুক্ত ওই নেতার নাম মো. মোশারফ হোসেন। তিনি উপজেলার মৌচাক ইউনিয়ন যুবলীগের সভাপতি এবং মৌচাক ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য।

কালিয়াকৈর উপজেলা যুবলীগের সভাপতি হিরু মিয়া আজ সোমবার সকালে ওই কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। একই সঙ্গে এ ঘটনায় উপজেলা যুবলীগের পাঁচ সদস্য নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে।

হিরু মিয়া বলেন, উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি জসিম আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাওন চৌধুরী, সাইদ সরকার, দপ্তর সম্পাদক আমির হামজা ও প্রচার সম্পাদক মো. বাবুর সমন্বয়ে ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এক মাস আগে উপজেলার মাঝুখান এলাকার বাসিন্দা আবু তালেবের বাড়িতে একটি লাল রঙের গরু পথ হারিয়ে চলে আসে। কোনো মালিক না পেয়ে আবু তালেব গরুটি লালনপালন করে আসছিলেন। গত বৃহস্পতিবার ভোরে যুবলীগ সভাপতি মোশারফ হোসেনের নেতৃত্বে তাঁর সহযোগীরা গরুটি ধরে নিয়ে যান। এরপর গত শুক্রবার ওই গরু জবাই করে ভূরিভোজ করেন।

বিষয়টি জানতে চাইলে মোশারফ হোসেন সাংবাদিকদের ওপর খেপে যান। তিনি বলেন, ‘স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়েই গরুটি ১০ হাজার টাকা দাম ধরে জবাই করেছি। টাকাগুলো মাদ্রাসায় দান করেছি।’

উপজেলা যুবলীগের সভাপতি মো. হিরু মিয়া বলেন, জেলা কমিটির নির্দেশে মোশারফ হোসেনের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন ও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.